ক্রিকেটখেলাধুলা

শীঘ্রই উন্মোচিত হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি!

গত সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেটের অফিশিয়াল পেইজে কয়েক সেকেন্ডের একটি প্রোমো ভিডিও পাব্লিশ করা হয়। ভিডিও দেখে বুঝা যায়, টাইগারদের বিশ্বকাপ জার্সি আসতে চলেছে শীঘ্রই। উন্মোচিতও হবে খুব দ্রুত।

নতুন খবর, চূড়ান্ত হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি। যা ভার্চুয়ালি উন্মেচন করা হবে এই সপ্তাহেই। বাংলাদেশ ক্রিকেটের প্রতীক বাঘের সঙ্গে জার্সিতে তুলে ধরা হয়েছে দেশের ঐতিহ্য। তবে সমর্থকদের জন্য মন খারাপের খবর, জাতীয় দলের আসল জার্সি বাজারে পাওয়া যাবে না এবার। বিসিবি থেকেও এখনও পর্যন্ত জার্সি বিক্রির বিষয়ে নেয়া হয়নি কোনো উদ্যোগ।

মাঠের খেলায় এগারো জন খেললেও পেছন থেকে শক্তি জোগায় লক্ষ-কোটি সমর্থক। গ্যালারি থেকে দলের হয়ে চিৎকার করে গলা ফাটান হাজারো সমর্থক। আর বিশ্বকাপ এলে তো আরও বাড়ে এই উন্মাদনা। খেলার এই উন্মাদনায় অন্যতম অনুসঙ্গ জার্সি।

উত্তাপ ছড়াতে শুরু করেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এরই মধ্যে বেশকিছু দল তাদের জার্সি উন্মোচন করেছে। স্বাগতিক অস্ট্রেলিয়ার পর প্রতিবেশী ভারত-পাকিস্তানও তাদের জার্সি উন্মোচন করেছে ডিজিটাল প্ল্যাটফর্মে। প্রস্তুত হয়ে গেছে বাংলাদেশের জার্সিও।

আরও পড়ুন: নির্ধারিত হলো খেলোয়াড়দের বিপিএলের পারিশ্রমিক!

ডিজাইন ও কনসেপ্টের ব্যাপারে জার্সি নির্মাতা প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ডিজাইনের কর্ণধার মেহতাবউদ্দিন আহমেদ জানান, ‘জার্সিতে টাইগারের প্রতিচ্ছবি নিয়ে আসছি আমরা। এর সঙ্গে আমাদের ঐহিত্যবাহী কিছু বিষয়কে তুলে ধরার চেষ্টা করব আমরা। তাপমাত্রার কথা মাথায় রেখে আমরা ফ্যাব্রিক দেয়ার চেষ্টা করব, যাতে জার্সি পরিধান আরামদায়ক হয়।’

আইসিসির গত দুই ইভেন্টে বাংলাদেশের জার্সি বেশকিছু আউটলেটে পাওয়া গেলেও এবার সেই সুযোগ থাকছে না। বিক্রি করা হবে না টাইগারদের আসল জার্সি। যদিও অন্যান্য দলের সমর্থকরা সহজেই অনলাইন থেকে নিজেদের দলের জার্সি কিনতে পারছেন। তবে বিসিবি চাইলে জার্সি সরবরাহ করবে বলেও জানায় প্রস্তুতকারী প্রতিষ্ঠান।

মেহতাবউদ্দিন বলেন, ‘স্বত্ব যখন আমরা ক্রয় করি, তখনতো আমরা স্বত্ব ফি দেই। জার্সি তৈরির পর, এ মূল্যটা আমরা জার্সির সঙ্গে যোগ করে নেই। যার ফলে স্বাভাবিকভাবে জার্সির দামটা একটু বেড়ে যায়। আমাদের দেশে কপিরাইট ইস্যুটা যেহেতু অতোটা জোরদার না, তাই জার্সি বিক্রির বিষয়ে আগ্রহটা একটু কম। তবে মানুষের চাহিদা আছে। বিদেশে থাকা সমর্থকদের কাছে এ চাহিদা আরও বেশি। আমার মনে হয় একটা পথ খুঁজে বের করা উচিত।’

অন্য অনেক ক্রিকেট বোর্ডের মতো বিসিবিও এবার আড়ম্বর অনুষ্ঠানের পরিবর্তে ডিজিটাল প্ল্যাটফর্মে উন্মোচন করবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।