ক্রিকেটখেলাধুলা

সাকিব ফিরলেও ভাগ্য কি ফিরবে বাংলাদেশের?

নিউজিল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে অসহায় আত্মসমর্পণ করেছে বাংলাদেশ। আজ রবিবার (৯ অক্টোবর) নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হেরে ব্যাকফুটে দুই দলই। এ ম্যাচ দিয়ে তাই জয়ের ধারায় ফিরতে চাইবে উভয়েই। এদিকে, দলনেতা সাকিবের ফিরে আসা মানসিকভাবে কিছুটা এগিয়ে রাখবে টাইগারদের। তবে, ছেড়ে কথা বলবে না স্বাগতিকরাও। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।

পরিসংখ্যান বা ইতিহাসের হিসেবে যোজন যোজন পিছিয়ে বাংলাদেশ। সাম্প্রতিক ফর্মও কথা বলছে না টাইগারদের পক্ষে। দুর্বল আমিরাত ছাড়া গত এক বছরে টি-টোয়েন্টিতে আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে মাত্র একটি করে জয় টাইগারদের, তাই এসব হিসাব-নিকাশ নিয়ে একেবারেই মাথা ঘামাতে চাইবে না বাংলাদেশ ।

আরও পড়ুন: নিউজিল্যান্ডকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় পাকিস্তানের!

বাড়তি স্বস্তি হিসেবে এই ম্যাচে সাকিবের ফেরাটা দলের সবার জন্য একরকম সুসংবাদ বয়ে আনছে। পাশাপাশি দলে তার অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই কপাল পুড়বে গত ম্যাচে স্কোয়াডে থাকা কারও। তাই একাদশে বদল আসাটা অবশ্যম্ভাবী। তবে, সেটা একজন হবেন না, কয়েকজন তা জানতে অপেক্ষা করতে হবে ম্যাচের আগপর্যন্ত।

স্বাভাবিকভাবে ধরলে, ওয়ানডাউনে খেলার কথা দেশসেরা এই অলরাউন্ডারের। সে ক্ষেত্রে লিটন ওপেন করলে দল থেকে বাদ পড়তে পারেন সাব্বির রহমান। মুস্তাফিজের বদলিও হতে পারে অন্য কোনো পেসার। শরিফুল-এবাদতরা আছেন সুযোগের অপেক্ষায়। এখন দেখার পালা কী করেন দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।