ক্রিকেটখেলাধুলা

ভারতের বিশ্বকাপ জয় নির্ভর করছে সূর্যের ওপর: সাবা

ফেভারিট হিসেবেই সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে গিয়েছিল ভারত। তবে বিশ্বকাপের সেই আসরে সফল হয়নি তারা। তবে
আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপে সাম্প্রতিক ফর্ম বিবেচনায় শিরোপার অন্যতম দাবিদার রোহিত শর্মার দল। বিসিসিআই এর সাবেক নির্বাচক সাবা করিম মনে করেন, অস্ট্রেলিয়া বিশ্বকাপে ভারতের শিরোপা জয় অনেকাংশে নির্ভর করছে সূর্যকুমার যাদবের ফর্মের ওপর।

সূর্যকুমার যাদব, সাম্প্রতিক সময়ে ক্রিকেটে এক আলোচিত নাম। একের পর এক দুর্দান্ত ইনিংস খেলে ক্রিকেটপ্রেমীদের মুগ্ধ করে রাখছেন তিনি। উইকেটে গিয়ে প্রথম বল থেকেই শট খেলা, স্পিনার কিংবা পেসার যেকোনো বোলারের বিপক্ষেই সাবলীল ব্যাট করা, লেগ স্ট্যাম্পের দিকে সরে এসে জায়গা করে নিয়ে এক্সট্রা কভারের ওপর দিয়ে ছক্কা হাঁকানো কিংবা ল্যাপ শট সবই সহজাত স্বাছন্দ্যে করে থাকেন সূর্যকুমার।

আরও পড়ুন: বিশ্বকাপে মঈনের চোখে ফেভারিট ভারত, অস্ট্রেলিয়া!

এমন ব্যাটারকে উইকেটে আটকে রাখা বোলারদের জন্য বিপজ্জনক কাজ। তাছাড়া সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে নিজের সেরা সময় পার করছেন মিডল অর্ডারের এই ব্যাটসম্যান। চলমান সাউথ আফ্রিকা সিরিজে যা হারে হারে টের পাচ্ছে প্রোটিয়া বোলাররা।

এসব কারণেই সূর্যকুমারকে আলাদা গুরুত্বের সাথে দেখছেন সাবা করিম। তিনি বলেন, ‘একটা কথা আমি বলতে পারি, ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা অনেকাংশে নির্ভর করছে সূর্যকুমার যাদবের ফর্মের ওপর। আমি এটা বলছি কারণ সে অনেক গুরুত্বপূর্ণ পজিশনে খেলে।’

বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সাবেক নির্বাচক সাবা আরও বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে মাঝের ওভারগুলিতে এত বেশি স্ট্রাইক রেট নিয়ে খেলা কোনো সহজ কাজ নয়, তবে সূর্যকুমারের দক্ষতা আর অভিজ্ঞতার কারণে তার কাছে এটি এত সহজ হয়ে যায়।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।