খবরবিনোদন জগৎ

সালমান শাহ’র চেয়েও বেশি জনপ্রিয়তা অর্জন করেছে শাকিব খান: ঝন্টু

সালমান শাহ’র থেকে জনপ্রিয়তায় শাকিব খান এগিয়ে আছেন, এমনটাই মনে করেন পরিচালক দেলোয়ার হোসেন ঝন্টু

ঢাকাই সিনেমা জগতের শক্তিশালি তারকা সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী আজ (৬ সেপ্টেম্বর)। ১৯৯৬ সালের আজকের দিনে লাখো ভক্তকে শোকের সাগরে ভাসিয়ে চিরনিদ্রায় নিদ্রিত হন তিনি। এরপর একে একে তার মৃত্যুর কেটে গেছে ২৬ টি দীর্ঘ বছর। কিন্তু এখনো দর্শকদের হৃদয় থেকে নিজের স্থান হারাননি এই চিরসবুজ অভিনেতা। মৃত্যুর এত বছর পর এখনও দর্শকমহলে তুমুল জনপ্রিয় তিনি। 

ক্ষণজন্মা এই অভিনেতা মাত্র ২৫ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমান। তার মাত্র ৪ বছরের ক্যারিয়ার জীবনে তিনি যতটা খ্যাতি অর্জন করেছেন ততটা আর কেউ করতে পারেনি। তার ধারে কাছেও নেই বর্তমানের কোনো অভিনেতা।

১৯৯৬ সালে তার অকাল প্রয়াণের পর ঢাকাই সিনেমায় এসেছে আরও অনেক নায়ক। জনপ্রিয়ও হয়েছেন অনেকেই। তবে সালমান শাহ’র মতো এত অল্প সময়ে এত জনপ্রিয়তার নজির নেই। সালমান শাহ’র মৃত্যুরও প্রায় এক যুগ পর সিনেমায় আসেন শাকিব খান। ঢাকাই চলচ্চিত্র পায় আরেকটি সুপারস্টার। 

আরও পড়ুন: সালমান শাহ: বাংলার চিরসবুজ নায়ক!

তবে অনেক পরিচালকের মতে শাকিব খান নাকি জনপ্রিয়তার দিক দিয়ে সালমান খানের চেয়েও এগিয়ে। 

চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু ঠিক এমনই মনে করেন। তিনি বলেছেন, ‘সালমান শাহ খুব অল্প সময়েই জনপ্রিয়তা পেয়েছিলেন। এত কম সময়ে অন্য কোনো হিরো এত বেশি জনপ্রিয় হতে পারেনি। দর্শকমহলে সবাই তাকে বেশ পছন্দও করত। আরেক হিরো মান্নাও জনপ্রিয়তা পেয়েছিলেন অনেক। কিন্তু তারও সময় লেগেছিল এই জনপ্রিয়তা অর্জন করতে। তবে সালমান শাহ’র থেকে শাকিব খান বেশি জনপ্রিয়তা পেয়েছেন। জনপ্রিয়তা অর্জনের সময় পেয়েছেন বলেই এটা পেরেছেন। সালমান শাহ সময় কম পেয়েছিলেন। আল্লাহ তাকে নিয়ে গেছেন। এজন্য আমি সালমান শাহকে ছোটো করছি না কিন্তু।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।