স্মার্টফোন অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে?

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

বর্তমানে আমাদের জীবনের সাথে ওতোপ্রোতো ভাবে জড়িয়ে আছে মোবাইল ফোন। মোবাইল ফোন ছাড়া আমাদের দিন যেন চলে না। কাজে, বিনোদনে, খোঁজে সর্বত্রই জয়জয়কার এই মোবাইলেই। কখনো ইচ্ছা হলে সামাজিক মাধ্যমে চোখ বুলিয়ে নেওয়া, গেম খেলা, ইত্যাদি তো আছেই। সারাটা দিনের বেশিরভাগ সময়ই ব্যস্ত থাকা হয় মোবাইল ফোনে। কিন্তু, দেখা যায়, পছন্দের স্মার্টফোন বা মোবাইল অতিরিক্ত গরম হয়ে যাচ্ছে। এই মোবাইল গরম হবার পরিস্থিতিতে পড়েনি; এমন মানুষ পাওয়া দুষ্কর। তো চলুন, আজকে জেনে নিই— আপনার পছন্দের স্মার্টফোন গরম হলে কী করবেন?

স্মার্টফোন অতিরিক্ত গরম হয়ে গেলে যা করবেন

রোদ থেকে দূরে রাখুন:

সাধারণত সরাসরি সূর্যের তাপ যে কোনও মোবাইল ফোন সরাসরি শুষে নেয়। এছাড়াও রোদের মধ্যে ফোন ব্যবহার করতে গেলে বাড়াতে হয় ব্রাইটনেস। ফলে, ফোনের ব্যাটারি খরচ হয় বেশি এবং ফোন গরম হয়ে যায়। এইজন্য যতটা সম্ভব ফোন রোদে ব্যবহার না করাই উত্তম। এতে করে সমস্যা খানিকটা কমবে।

ব্যবহারের তীব্রতা কমান:

ফোন যত বেশি ব্যবহার করা হবে ততই গরম হয়ে যাওয়ার সম্ভবনা বেশি। এছাড়াও পাশাপাশি অতিরিক্ত ভিডিয়ো দেখা, গেম খেলার কারণেও মোবাইল গরম হয়ে যায়। আবার অনেক ক্ষেত্রে একসাথে অনেকগুলো অ্যাপ চালালে বা একত্রে ব্লু-টুথ ও হটস্পট ব্যবহার করলেও ফোন গরম হয়ে যেতে পারে। এইজন্য ব্লু-টুথ ও হটস্পট বন্ধ করে ফোন সুইচ অফ করে রাখুন এবং সব সময় ফোন ক্লিয়ার রাখুন।

আরও পড়ুন# এবার বাজারে এসেছে বিশ্বের সবচেয়ে ছোটো স্মার্টফোন!

কেস বা কভার খুলে রাখুন:

আমরা ফোনের সুরক্ষার জন্য কভার ব্যবহার করে থাকি। যা আসলেই অত্যন্ত প্রয়োজন। তবে, সব সময় ফোনে কভার ব্যবহার করা উচিত নয়। কেননা, সব সময় কভার ব্যবহারে ফোন অতিরিক্ত গরম জয়ে যায়। তাই, দিনের কিছুটা সময় ফোন কভার ছাড়া ব্যবহার করুন। এতে ফোন গরম হবে না।

লো পাওয়ার মোড:

মোবাইলে লো পাওয়ার মোড অন করলে মোবাইল গরম কম হয়। তবে এক্ষেত্রে অনেকগুলো ফিচার রেস্ট্রিক্টেড থাকে।

বেশি ভারি অ্যাপ ব্যবহারে বিরত থাকুন:

আমরা অনেক সময় বিভিন্ন ধরনের অ্যাপ ডাউনলোড করি। এসব এপের সাইজও অনেক সময় বড়ো হয়। চেষ্টা করুন, কম সাইজের অ্যাপ চালাতে।

প্রিয় পাঠক, আজকের মতো এখানেই। এই ছিল- স্মার্টফোন অতিরিক্ত গরম হয়ে গেলে যা করবেন, তার বিস্তারিত। এই আর্টিকেলটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন এবং এই ধরনের আরও আর্টিকেল পেতে অনুলিপির সাথেই থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.