প্রযুক্তিবিজ্ঞান ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে নিজের আইডিতে মেসেজ পাঠানোর উপায়!

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মগুলোর একটি হচ্ছে হোয়াটসঅ্যাপ। আর হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ বা মেটা প্রতিনিয়ত ব্যবহারকারীদের সুবিধার্থে একের পর এক আপডেট ফিচার এনেই চলছে। এরই প্রেক্ষিতে হোয়াটসঅ্যাপ গ্রুপের অ্যাডমিনদের ক্ষমতা বৃদ্ধি করতে এনেছে নানা ফিচার। যা ইতোমধ্যে অনেক গ্রাহকেরই মন জয় করতে সক্ষম হয়েছে।

এইবার ব্যবহারকারীদের আরও সুবিধা দিতে হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে একাধিক আর্কষণীয় সব ফিচার। যা আগের সব আপডেট ফিচারের চেয়ে সম্পূর্ণ আলাদা। এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা নিজেরাই নিজের একাউন্টে মেসেজ পাঠাতে পারবেন এবং সেটি ভিন্ন কোনো নম্বর ছাড়াই।

বর্তমানে হোয়াটসঅ্যাপে এমন কোনো ফিচার নেই, যে ফিচারের সাহায্যে আপনি নিজেই নিজেকে মেসেজ পাঠাতে পারবেন। তবে আশার কথা খুব দ্রুতই হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাচ্ছে এই ফিচারটি। দেখা যায়, অনেক সময় আমাদের অনেক দরকারি নোট বা তথ্য রাখার প্রয়োজন পড়ে। কিন্তু, সেটি সম্ভব হয়ে ওঠে না। অনেক সময় বাইরে থাকা হয়, আবার অন্য কাউকে পাঠানোও সম্ভবপর হয়ে ওঠে না। এক্ষেত্রে যদি নিজের একটি আলাদা চ্যাটবুক থাকে, তবে তা বেশ কাজে লাগে।

আরও পড়ুন# অক্টোবর থেকে যেসব ফোনে বন্ধ হতে যাচ্ছে হোয়াটসঅ্যাপ!

এই ফিচারের মাধ্যমে সরাসরি আপনি হোয়াটসঅ্যাপে নিজেকে নিজেই মেসেজ করে জরুরি কিছু নোট করে রাখতে পারবেন। আর এই বিষয়ে, ফিচার্স ট্র্যাকার ডব্লুবিটাইনফোর একটি রিপোর্টে এমনই একটি স্ক্রিনশট দদেওয়া হয়েছে। যে স্ক্রিনশটে দেখা যায়, ফিচার নিয়ে কাজ করতে হোয়াটসঅ্যাপকে এবং এটি হোয়াটসঅ্যাপ ডেস্কটপ বিটায় দেখা যায়। যেখানে ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ হতে সব কন্ট্যাক্ট দেখতে পায়, সেখানেই দেখা যাবে নিজেকেও। এছাড়াও অন্যদের পাশাপাশি ব্যবহারকারীর নামটি ‘ইউ’ (YOU) হিসাবে দেখানো হবে এবং ওই অপশনে ট্যাপ করেই ব্যবহারকারী নিজের সাথে চ্যাট বা মেসেজ করতে পারবেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।