খেলাধুলা

১ মিনিটে মেসি কত আয় করে জানেন? চমকে যাবেন শুনলে

অজানা কিছু তথ্য নিয়ে আজকের পতিবেদন আজ আমরা জানবো ১ মিনিটে মেসি কত আয় করে ? জা শুনলে চমকে যাবেন শুনলে আপনিও ..

অনুলিপি ডেস্কঃ ফুটবল জগতের এক কিংবদন্তীর নাম লিওনেল মেসি। পৃথিবীতে মেসির ভক্ত রয়েছে কোটি কোটি। সে যেমন সবার কাছে সেরা তাইতো তাদের প্রিয় মানুষটিকে নিয়ে মনে জাগে নানান প্রশ্ন। তাহলে চলুন আজকে আমরা জেনে নেই মেসি প্রতি সেকেন্ডে কত টাকা আয় করেন। টাকার উপরে ঘুমান লিনেল মেসি। এমন টা বললেও হয়তো ভুল হবে না। আপনাদের মাথায় হয়তো অনেক সময় প্রশ্ন আসে কত টাকা আয় করে লিওনেল মেসি। এবং কত টাকার মালিক এই সুপারস্টার! আপনি জানলে হয়তো অবাক হবেন এক মিনিটে মেসি কত টাকা আয় করে। চমকে যাবেন শুনলে টাকা খরচ করেন তিনি ব্যালনডিও রে দুজনের রাজত্ব অদল বদল হয়েছে লীগশিরোপাকী চ্যামপিয়ন লীগ ট্রফির মতো দলগত অর্জনও, কিন্তু একটি জায়গায় লিওনেল মেসি ক্রিস্টিয়ানো রোনালদোর পিছন পিছনে হেটেছেন সবচেয়ে বেশি টাকা আয় করা হিসেবে কখনো সামনে আসা হয়নি তার।

এবং কি রোনালদোর চেয়ে বেশি বেতন পেয়েও পিছিয়ে ছিলেন। অবশেষে মেসি তার জায়গা থেকে টপকে উপরে চলে গেলেন। মেসি এখন সবচেয়ে বেশি আয় করা ফুটবলার,তথ্যটি ফ্রান্স ফুটবল সাময়িকের মতে। এই মৌসুমে বেতন বোনাস ও বিজ্ঞাপন বাবদে মেসির আয় হয়েছে ১২ কোটি ৬০ লক্ষ। শুধুমাত্র বেতনী ফুটবলারদের আয়ের উৎস নয় বড় একটি অংশ আসে বিভিন্ন পণ্যের ধুতিয়ালি করে ইউরো রোনালদো আয় করেছে ৯ কোটি ৪০ লক্ষ ইউরো। গতবার মেসির চেয়ে রোনালদো এগিয়েছিলেন। গতবার মেসির আয় ছিল সাত কোটি ৬৫ লাখ ইউরো। যেখানে রোনালদোর আয়ছিল ৮ কোটি ৭৫ লাখ ইউরো। মেসি কত টাকার মালিক> এক হিসেবে মেসি প্রতি মিনিটে আয় করেছেন ২৫ হাজার ইউরো বাংলাদেশী মুদ্রায় যেটি ২৫ লাখ ৩৯ হাজার টাকা। এই মৌসুমে লা লিগা চ্যাম্পিয়ন্স লিগ স্প্যানিশ কাপ সুপার কাপ ও দলীয় জাতীয় হয়ে মেসি যত মিনিট খেলেছেন তা কয়েকটা জেট বিমান কিনার সামর্থ রাখে। মেসি বেতন থেকে যে টাকা আয় করে তার থেকে বেশি আয় করে অ্যাডিডাস পেপ্সিকো চেরি ইয়ার ইউরোপার মতো বিশ্বখ্যাত ৭থেকে ৮টি ব্র্যান্ড থেকে তার নিট সম্পদের মূল্য ১৮০ মিলিয়ন ইউরো গত বছর মেসি আয় করেছেন ৪১ মিলিয়ন ডলার।

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো ইস্যুতে ফুটবলপ্রেমীরা দুই ভাগে বিভক্ত। এই দুই তারকা ফুটবলারের মধ্যে প্রায় এক যুগ ধরে প্রতিদ্বন্দ্বিতা চলে আসছে। কে, কাকে ছাড়িয়ে গেল ফুটবলপ্রেমীরা এতোদিন এই লড়াই দেখে আসছে। দলগত অর্জন কিংবা ব্যক্তিগত রেকর্ড সবকিছুতেই পরস্পরকে ছাড়িয়ে যেতে ফুটবল মাঠে মরিয়া থাকে মেসি-রোনালদো। অনেক জায়গায় একে অপরকে ছাড়িয়েও গিয়েছেন এই দু’জন। কিন্তু এক জায়গায় কখনো রোনালদোকে ছাড়িয়ে যেতে পারেননি বার্সা সুপারস্টার লিওনেল মেসি। অবশেষে এবার সেই দুঃখ মোচন হলো মেসির। তা হলো- আয়ের দিক থেকে রোনালদোকে পিছনে ফেললেন বার্সা গোলমেশিন মেসি। অর্থাৎ এখন বিশ্বের সবচেয়ে বেশি অর্থ উপার্জনকারী ফুটবলার আর্জেন্টাইন সুপারস্টার।

ফ্রান্স ফুটবল সাময়িকীর তথ্যমতে, বর্তমানে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারের নাম মেসি। তাদের হিসেবে বেতন, বোনাস, বিজ্ঞাপন, পণ্যের দুতিয়ালি বাবদ চলতি মৌসুমে মেসির আয় ১২৬ মিলিয়ন ইউরো বা ১২ কোটি ৬০ লাখ ইউরো। এ হিসাবে চলতি মৌসুমে মেসি মিনিট প্রতি আয় করেছেন ২৫ হাজার ইউরো। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২৫ লাখ ৮৩ হাজার টাকা। এবার বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসির স্বপ্নপূরণ হয়েছে। বিধ্বংসী ফ্রান্সকে হারিয়ে দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা ঘরে উঠেছে আর্জেন্টিনার। বর্তমানে বিভিন্ন মাধ্যমে দাবি করা হচ্ছে, খুব শীঘ্রই আন্তর্জাতিক ফুটবল খেলা থেকে অবসর গ্রহণ করবেন আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসি।

আরো পড়ুন: বৃষ্টির দিনে ঘরে কাপড় শুকিয়ে নেবেন যেভাবে

অবসরের পূর্বে গতকাল তার হাতে বিশ্বকাপ দেখে রীতিমতো উঃশ্বাসে ফেটে পড়েছেন তার কোটি কোটি সমর্থক। আপনাদের জানিয়ে রাখি, কিংবদন্তি ফুটবলার মেসির সমর্থক ভারত, বাংলাদেশ তথা বর্তমান বিশ্বের প্রায় প্রতিটি প্রান্তেই রয়েছে। তাই তার প্রসঙ্গে জানার আগ্রহের কমতি নেই খেলা প্রেমীদের। অপরদিকে, দ্বিতীয় অবস্থানে থাকা রোনালদোর আয়ের পরিমাণ ৯৪ মিলিয়ন ইউরো বা ৯ কোটি ৪০ লাখ ইউরো। অবশ্য গত মৌসুমে সিআর সেভেনের আয় ছিল ৮৭.৫ মিলিয়ন ইউরো বা ৮ কোটি ৭৫ লাখ ইউরো। আর ফুটবল জাদুকর মেসির আয় ছিল ৭৬.৫ মিলিয়ন ইউরো বা ৭ কোটি ৬৫ লাখ ইউরো।এ তালিকায় ৮ কোটি ১৫ লাখ ইউরো আয় করে তৃতীয় স্থানে রয়েছেন প্যারিস সেন্ট জার্মেইর ব্রাজিলিয়ান তারকা নেইমার। উল্লেখ্য, ক্লাব-জাতীয় দল থেকে বেতন, বোনাস ও বহুজাতিক প্রতিষ্ঠানের বিভিন্ন পণ্যের দূতিয়ালী করে এ আয় করে থাকেন ফুটবলাররা।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।