ব্যবসা-বাণিজ্যশেয়ারবাজার

আধাঘণ্টায় লেনদেন পৌনে ৩০০ কোটি টাকা!

সাম্প্রতিক সময়ে শেয়ারবাজারের লেনদেন রেকর্ডে সুবাতাস লক্ষ্য করা যাচ্ছে। এরই রেশ ধরে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) লেনদেনের শুরুতে শেয়ারবাজারে দেখা গিয়েছে ঊর্ধ্বমুখী প্রবণতা। লেনদেনেও রয়েছে ভালো গতি। তবে, দাম বাড়া বা কমার তালিকায় যে কয়টি প্রতিষ্ঠান রয়েছে দাম অপরিবর্তিত থাকার তালিকায় রয়েছে তার থেকে বেশি।

প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম প্রথম আধাঘণ্টার লেনদেনে বেড়েছে। এতে প্রধান মূল্যসূচক বেড়েছে ১২ পয়েন্ট। আর লেনদেনে হয়েছে প্রায় তিন’শ কোটি টাকা।

অন্য শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) মূল্যসূচক ঊর্ধ্বমূখী রয়েছে। উল্লেখ্য, এ বাজারটিতে সূচক ঊর্ধ্বমুখী থাকার পাশাপাশি দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার।

আরও পড়ুন: আবারও কমলো স্বর্ণের দাম!

বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ারের দাম বাড়ার মাধ্যমে এদিন ডিএসইতে লেনদেন শুরু হয়। ফলে লেনদেন শুরু হতেই ডিএসইর প্রধান সূচক ১৫ পয়েন্ট বেড়ে যায়। লেনদেনের ১০ মিনিটের মাথায় সূচক পৌঁছায় ৩০ পয়েন্টে। এরপর দাম বাড়ার তালিকায় নাম লেখানো বেশ কয়েকটি প্রতিষ্ঠানের শেয়ার দাম কমে যায়। যে কারনে কমে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা।

শেষ খবর পাওয়া পর্যন্ত ১০টা ১৬ মিনিটে ডিএসইতে ৯৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৮২টির। আর অপরিবর্তিত রয়েছে ১৪৩টির দাম।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।