ক্রিকেটখেলাধুলা

আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপে যাত্রা শুরু শ্রীলঙ্কার!

নারী এশিয়া কাপের শ্রীলঙ্কার বিপক্ষে বৃষ্টি আইনে সহজ লক্ষ্য পেয়েও জিততে পারল না সংযুক্ত আরব আমিরাতের মেয়েরা। মাত্র ৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১১ রানের ব্যবধানে ম্যাচটি হেরেছে তারা।

রোববার (০২ অক্টোবর) সিলেটে প্রথমে ব্যাটিং করতে নেমে আরব আমিরাতের মেয়েদের বোলিং তোপে দিশেহারা হয়ে পড়ে শ্রীলঙ্কা। পরে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে মাত্র ১০৯ রানে থামে লঙ্কানদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ৪ ওভারে ১ উইকেট হারিয়ে ২০ রান সংগ্রহ করে আরব আমিরাত। এরপর আলোক স্বল্পতার কারণে কিছু সময়ের জন্য ম্যাচ বন্ধ হয়ে যায়। জয়ের জন্য আমিরাতের মেয়েদের প্রয়োজন ছিল ৯৬ বলে ৯০ রান। আবার যখন ম্যাচ মাঠে গড়ায়, তখন ডাকওয়ার্থ-লুইস (ডিএলএস) পদ্ধতির কল্যাণে লক্ষ্য দাঁড়ায় ৪২ বলে মাত্র ৪৬ রান, হাতে তখনও ৯ উইকেট। কিন্তু সে সহজ লক্ষ্য তাড়া করেও শেষ পর্যন্ত জিততে পারেনি তারা।

আরও পড়ুন: মা-মেয়ে একই টুর্নামেন্টে!

এই সময়ে আমিরাত ৪২ বলে মাত্র ৩৫ রান তুলতে সক্ষম হয়। বিপরীতে উইকেট হারায় ৬টি। লঙ্কানদের পক্ষে রানাভিরা ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ২ উইকেট এবং দিলহারি ২ ওভারে ৭ রান দিয়ে ২ উইকেট শিকার করেন। আরব আমিরাতের পক্ষে সর্বোচ্চ ১৯ বলে ১৯ রান করেন অধিনায়ক তীর্থা স্যাটিশ।

এদিকে ব্যাটাররা ব্যর্থ হলেও, বল হাতে এই ম্যাচে উজ্জ্বল ছিলেন আমিরাতের মেয়েরা। ৪ ওভার বল করে মাত্র ১৫ রান খরচায় ৩ উইকেট শিকার করেন বৈষ্ণব মাহেশ।মাহিকা গাউর তুলে নেন ২১ রানে ৩ উইকেট। এছাড়া ১৮ রান খরচায় ২ উইকেট নিজরে ঝুলিতে পুরেন সামাইরা। শ্রীলঙ্কাকে লড়াকু সংগ্রহ এনে দিতে ৪০ বলে ৩৭ রান করেন হার্শিতা মাধবী। এছাড়া নিলাক্ষী ২৪ বলে ১৯ ও অধিনায়ক আনুষ্কা ২০ বলে ১৭ রান করেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।