ক্রিকেটখেলাধুলা

আরব আমিরাতে সিরিজ জয় আত্মবিশ্বাস জোগাবে বিশ্বকাপে: মিরাজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাড়তি প্রস্তুতি নিতে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে উড়ে গিয়েছিল টিম বাংলাদেশ। আমিরাতের বিপক্ষে ২ ম্যাচের সিরিজ আর ৭ দিনের ক্যাম্পে, লাভের পাল্লাটা ভারী দেখছেন ক্রিকেটার, সংশ্লিষ্টরা।

সংযুক্ত আরব আমিরাতে সিরিজ জয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে আত্মবিশ্বাস জোগাবে। তাছাড়া মধ্যপ্রাচ্যের দেশটিতে ৭ দিনের ক্যাম্প, টাইগারদের প্রস্তুতিতেও বাড়তি মাত্রা যোগ করেছে বলে মনে করেন দলের নতুন ওপেনার মেহেদী হাসান মিরাজ। এদিকে সিরিজ শেষে, শিষ্যদের পারফরম্যান্স সন্তুষ্ট করেছে টি-টোয়েন্টি কনসালট্যান্ট শ্রীধরন শ্রীরামকেও। শ্রীরামের প্রত্যাশা, আসন্ন ত্রিদেশীয় সিরিজেও ইতিবাচক কিছু হবে।

এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে টাইগারদের ওপেনিং সংকটে হাল ধরেছেন মেহেদি হাসান মিরাজ। এবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে তার ব্যাটে ভর করেই, আরব আমিরাত সিরিজ জেতে টাইগাররা। ৩৭ বলে টাইগারদের মধ্যে সর্বোচ্চ ৪৬ রান করেন মিরাজ।

বড় ইনিংস নয়, মিরাজের কাছে টিম ম্যানেজমেন্টের প্রত্যাশা ছিল ইমপ্যাক্টফুল ইনিংস। আর বিপিএলের অভিজ্ঞতা দিয়ে সেই চাহিদা পূরণ করতে চান এই অলরাউন্ডার।

আরও পড়ুন: আরব আমিরাতকে হারিয়ে সিরিজ জিতল বাংলাদেশ!

গণমাধ্যমকে মিরাজ বললেন, ‘আমাকে দায়িত্ব দেয়া হয়েছিল উইকেট না হারিয়ে পাওয়ার প্লেতে যেন ভালো একটা স্কোর দলকে এনে দিতে পারি। যাতে পরের উইকেটে যারা আসবে তারা স্বাচ্ছন্দ্যে ব্যাট করতে পারে। বড় কোনো স্কোর হয়তো টিম ম্যানেজমেন্ট আশা করেনি। আমার কাছে চাওয়া ছিল যেন ওপেনিংয়ে ইমপ্যাক্টটা ফেলতে পারি।’

শ্রীরামও খুশি মিরাজের এমন ইনিংসে। প্রস্তুতিমূলক এই সফরে টাইগারদের পারফরম্যান্সে সন্তুষ্ট টি-টোয়েন্টি কনসালট্যান্ট। শ্রীধরন শ্রীরাম জানালেন, ‘আমরা বরাবরই উন্নতি আর ইমপ্যাক্টের ওপর জোর দিয়েছি। যে ধরনের টি-টোয়েন্টি ক্রিকেট আমরা খেলতে চাই, ক্রিকেটারদের কাছে সে সম্পর্কে বার্তাটাও স্পষ্ট।’

মিরাজ আরও বলেন, ‘সাত দিন যদি দেশে কাটাতাম হয়তো আমাদের প্রস্তুতি অতো ভালো হতো না। আমরা যেখানে অনুশীলন করেছি, যে সুবিধা পেয়েছি সেটা অনেক ভালো ছিল। যে দুইটা ম্যাচ খেলেছি, বিশ্বকাপে যাওয়ার আগে আমাদের প্রত্যেকটা খেলোয়াড়ের মধ্যে একটা আত্মবিশ্বাস কাজ করবে। এটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। এ সাতদিন আমাদের ক্রিকেটাররা নিজেদের অনেক উন্নতি করেছে।’

আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) দেশে ফিরেছে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন বাংলাদেশ দলের। এরপর ত্রিদেশীয় সিরিজ খেলতে সাকিব আল হাসানের নেতৃত্বে আবার রওনা দেবে নিউজিল্যান্ডে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।