খেলাধুলাফুটবল

আর্জেন্টিনার সম্ভাব্য বিশ্বকাপ স্কোয়াড!

খেলার জগতের সবচেয়ে জনপ্রিয় ইভেন্ট ফিফা বিশ্বকাপ। ‘দ্যা গ্রেটেস্ট শো অন আর্থ’ বলে খ্যাত এই টুর্নামেন্ট শুরু হতে আর বাকি মাত্র ৫৫ দিন। কাতারে মঞ্চায়ন হতে যাওয়া এই আসরকে সামনে রেখে ইতোমধ্যেই দল গোছানো শুরু করেছে কোয়ালিফাই করা দেশগুলো। সে লক্ষ্যে কাজ করছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনিও।

সর্বশেষ রাশিয়া বিশ্বকাপে আকাশী-সাদা জার্সিধারীরা বিদায় নিয়েছিল রাউন্ড অব সিক্সটিন থেকে। সমর্থকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় বিশ্বকাপ শেষে অবসরে যেতে চেয়েছিলেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি। ঠিক সে সময়টাতে এসে নিজের কাঁধে চ্যালেঞ্জ তুলে নেন দলের সহকারী কোচ লিওনেল স্কালোনি। মেসিও জাতীয় দলে ফেরেন সব অভিমান ভুলে। পরের গল্পটা কমবেশি সবারই জানা।

সেই আলবিসেলেস্তেরা এখন অপরাজিত আছে টানা ৩৪ ম্যাচে। দীর্ঘ ২৮ বছরের ট্রফিখরা কাটিয়ে তারা পরপর জিতেছে কোপা আমেরিকা ও ফিনালিসিমার শিরোপা। আত্মবিশ্বাসে ভরপুর সুগঠিত এই দল সক্ষমতা রাখে যে কোনো দলকে প্রতিহত করার। সম্প্রতি এমনটা দাবি করেছেন মেসি নিজেও।

আরও পড়ুন: ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা আছে : কাকা

২৬ জনের বিশ্বকাপ স্কোয়াডে আর্জেন্টিনার হয়ে কারা জায়গা পেতে পারেন সে সম্পর্কে একটা স্পষ্ট ধারণা গত ১৬ সেপ্টেম্বরই দিয়ে রেখেছেন স্কালোনি। আর্জেন্টাইন সংবাদমাধ্যমগুলো বলছে, আন্তর্জাতিক প্রীতি ম্যাচকে সামনে রেখে চলতি মাসে ঘোষিত ২৬ সদস্যের দলটিই যাবে কাতার বিশ্বকাপে। তবে সেরা একাদশে কারা থাকবেন আর বদলি হবেন কারা সে পরীক্ষা-নিরীক্ষাই চলছে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে ম্যাচে।

কাতার বিশ্বকাপের স্কালোনির পছন্দের আর্জেন্টিনার সম্ভাব্য স্কোয়াড হতে পারে যেমন-

গোলরক্ষক:
এমিলিয়ানো মার্টিনেজ, ফাঙ্কো আরমানি ও জেরোনিমো রুলি।

ডিফেন্ডার:
নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, জার্মেইন পেৎসেয়া, নিকোলাস ওটামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টাগলিয়াফিকো, মার্কোস আকুনইয়া, ফাকুন্দো মেদিনা ও ক্রিশ্চিয়ান রোমেরো।

মিডফিল্ডার:
লিসান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, এলেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ ও থিয়াগো আলমাদা।

ফরোয়ার্ড:
অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, জোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিওনেল মেসি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।