আন্তর্জাতিকখেলাধুলাফুটবল

এক সপ্তাহ স্থগিত ইন্দোনেশিয়ান ফুটবল লিগ!

ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশে ফুটবল খেলা কেন্দ্র করে একটি স্টেডিয়ামে দুই দলের সমর্থক, নিরাপত্তারক্ষীদের সংঘর্ষে এবং পদদলিত হয়ে অন্তত ১২৯ জনের মৃ’ত্যু ঘটেছে। এ ঘটনার প্রেক্ষিতে এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষিত হয়েছে ইন্দোনেশিয়ান ফুটবল লিগ।

শনিবার (১ অক্টোবর) জাভা শহরের কানজুরুহান ফুটবল স্টেডিয়ামে ইন্দোনেশিয়ান লীগে অ্যারেমা ও পার্সবায়া এর মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচে অ্যারেমা ৩-২ গোলে হেরে যাওয়ার পর হাজার হাজার অ্যারেমা সমর্থক আক্রমণাত্মক হয়ে মাঠে ঢুকে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারগ্যাস ছুঁড়লে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এই ঘটনায় ১২৯ জনের মৃ’ত্যু হয়েছে। আহতের সংখ্যাও দাঁড়িয়েছে প্রায় ২ শতাধিক। আহতদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে ইন্দোনেশিয়ান ফুটবল লিগ এক সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে এবং এ নিয়ে তদন্ত কমিটি গঠন করে কারণ দর্শানোর আশাব্যক্ত করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ড। তাছাড়া এই ঘটনায় শোক প্রকাশ করেছে ইন্দোনেশিয়ান ফুটবল বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আরও পড়ুন: ফুটবল মাঠে পদদলিত হয়ে ১২৯ জনের মৃ’ত্যু!

ইন্দোনেশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (পিএসএসআই) এই ঘটনায় তদন্ত শুরু করেছে। এমন ঘটনা ‘ইন্দোনেশিয়ার ফুটবলের মুখকে কলঙ্কিত করেছে’ বলেও উল্লেখ করেছে তারা। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আগামী এক সপ্তাহ ইন্দোনেশিয়ার ফুটবল লিগ স্থগিত থাকবে বলেও ঘোষণা দিয়েছে ফুটবল লিগ কর্তৃপক্ষ।

এদিকে ঘটনার বেশকিছু ভিডিয়ো সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এসব ভিডিয়োতে দেখা যায়, শেষ বাঁশি বাজানোর পরে আরেমার ভক্তরা পিচের দিকে দৌড়ে আসে। পুলিশ তখন টিয়ার গ্যাস নিক্ষেপ করে, যার ফলে ভিড়ের মধ্যে পদদলিত এবং শ্বা’স’রোধের ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুই পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।