খেলাধুলাফুটবল

চিলিতে ফুটবল স্টেডিয়ামের ছাদ ভেঙে আহত সমর্থকরা!

ফুটবিশ্বে যেনো হানা দিচ্ছে একের পর এক দুঃসংবাদ। গতকাল ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে দুই পক্ষের সমর্থকদের মারামারিতে প্রায় ১৭৪ জন নিহত হওয়ার পর রবিবার (২ অক্টোবর) দক্ষিণ আমেরিকার দেশ চিলিতে আরেক দুর্ঘটনার সাক্ষী হলো ফুটবলবিশ্ব। চিলিতে একটি স্টেডিয়ামের ছাদ ভেঙে পড়েছে রবিবার।

চিলির রাজধানী সান্তিয়াগোতে ক্লাব কোলো কোলোর অনুশীলনের সময় আকস্মিক ভেঙে পড়ে স্টেডিয়ামের ছাদ। টুইটারে এক ব্যক্তির শেয়ার করা ভিডিয়োতে দেখা যায় ছাদ ভেঙে পড়ার সময় সেখানে কয়েকশ উৎসাহী সমর্থক উপস্থিত ছিলেন।

পরে স্থানীয় জরুরি সেবা দপ্তরের কর্মীরা দ্রুত সেখানে গিয়ে উদ্ধারকাজ চালান। চিলির এক সংবাদপত্রে লেখা হয়েছে, সমর্থকরা ছাদের ওপর উঠে হইচই, লাফালাফি করতে থাকেন। ফলে কাঠামোটি ভেঙে পড়ে।

আরও পড়ুন: ফুটবল মাঠে পদদলিত হয়ে ১২৯ জনের মৃ’ত্যু!

কোলো কোলো ক্লাবের অন্যতম ঐতিহ্যই হচ্ছে, কখনো কখনো সমর্থকদের বিপুল উৎসাহের মধ্যে অনুশীলন করা। তাদের ভাষায় এটাকে বলা হয়, ‘আরেংগাজো।’ সামনে গুরুত্বপূর্ণ কোনো ম্যাচ থাকলেই অনেক সময় এই আয়োজন করা হয়। যেমন রোববার (২ অক্টোবর) নগর প্রতিদ্বন্দ্বী ইউনিভার্সিদাদ কাতোলিকার বিরুদ্ধে কোলো কোলো চিলির ডার্বি ম্যাচ খেলবে।

আরেংগাজোর সময়েই দুটি বিজ্ঞাপনের হোর্ডিং ভেঙে পড়ে এবং হোর্ডিংগুলোতে ঝুলতে থাকে বেশ কিছু লোক। স্পুটনিক নিউজের বরাতে জানা যায়, বেশ কয়েকজন ভক্ত আহত হয়েছেন এবং তাদের চিকিৎসার জন্য স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

কোলো কোলো ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘আমরা খুবই দুঃখের সঙ্গে জানাচ্ছি, এ ঘটনাটা আজই ঘটেছে। আমাদের মধ্যে কিছু মানুষ আছেন, যারা স্বাভাবিক আচার-আচরণের প্রতিও বিন্দুমাত্র মর্যাদা দেখায় না। ওই সব অসভ্য মানুষ ছাদের ওপর লাফালাফি করার ফলে সেই ছাদ ভেঙে পড়ে।’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।