আন্তর্জাতিকসন্দেশ

জুমার নামাজ পড়িয়ে ভাইরাল হলেন পাম্পের কর্মচারী, পেলেন সম্মাননা

সম্প্রতি জুমার নামাজে খুতবা দিয়ে ভাইরাল হয়েছেন এক পেট্রল পাম্প কর্মচারী। তার নাম আবদুর রহমান আল আবদুর রশিদ। কাতারের একটি মসজিদে ইমাম আসতে দেরি হচ্ছিল। এমন সময় তিনি তাৎক্ষণিক জুমার খুতবা ও সুন্দরভাবে তিলাওয়াত করে নামাজে ইমামতি করেন। এ কাজের পর পাম্পে কাজ করা উগান্ডার ওই কর্মচারীকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা সূত্রে জানা গেছে, জুমার নামাজে ইমাম না আসায় তাৎক্ষণিক খুতবা দেন কর্মচারীর ইউনিফর্ম পরা আবদুর রহমান।

তার বিশুদ্ধ আরবিতে খুতবা প্রদান ও সুন্দর তিলাওয়াতে নামাজ পড়ানোয় মুগ্ধ হন সবাই। এ সময় তাকে কোনো ধরনের দ্বিধাগ্রস্ত বা উৎকণ্ঠিত বলে মনে হয়নি বলে তার প্রশংসা করেন উপস্থিত মুসল্লিরা।

আরও পড়ুন# ২০২৩ সালে সারাবিশ্বে দেখা দিতে পারে খাদ্যসংকট!

কাতারের শিক্ষাবিষয়ক প্রতিষ্ঠান আজয়াল এডুকেশন সেন্টার জুমার নামাজে তাৎক্ষণিক ভূমিকা পালন করায় আবদুর রশিদের জন্য একটি বিশেষ সম্মাননার আয়োজন করে। এ সময় তাকে ফুল দিয়ে ও করতালির মাধ্যমে অভিনন্দন জানায় সেখানকার শিশু শিক্ষার্থীরা। মানুষকে বাহ্যিক বেশভূষা দিয়ে নয়, বরং তার মানবিক আচরণ ও সুন্দর ব্যবহার দিয়ে যাচাই করার মনোভাব ছড়িয়ে দিতেই এমন ব্যতিক্রমী আয়োজন বলে জানায় অনুষ্ঠানের আয়োজকরা।

টুইট বার্তায় সেন্টারের পক্ষ থেকে বলা হয়, ইসলামী শিষ্টাচার ও মানবিক মূলবোধ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে পাম্পে কর্মরত উগান্ডার ওই নাগরিককে সম্মাননা দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ভিডিয়োতে তাকে কাতারের একটি মসজিদে ‍বিশুদ্ধ আরবিতে জুমার খুতবা দিতে দেখা গেছে, যা সবার ব্যাপক প্রশংসা কুড়ায়।

সূত্র: আল-জাজিরা

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।