ব্যবসা-বাণিজ্যসংবাদ

দাম বেড়েছে কাঁচামরিচের!

টানা পাঁচ দিনের ছুটি পেয়েছে নগরবাসী। ছুটিতে ঢাকার কাঁচাবাজারগুলোতে তেমন ক্রেতা সমাগম না হলেও দাম বেড়েছে কাঁচামরিচের। অল্প কয়েকদিন আগেও অতি সস্তা কাঁচামরিচ পৌঁছেছিল ১০০ টাকায়, সেটাই আবার ১২০ এ পা দিলো। সাথে ডিম, মুরগি, চালেও বাড়তি দাম গুনতে হচ্ছে।

ঢাকার মিরপুর-১১, যাত্রাবাড়ী, খিলগাঁও এলাকার কাঁচাবাজার ঘুরে শুক্রবারে এমন চিত্র পাওয়া গেছে। এদিকে রাষ্ট্রায়ত্ত্ব ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশও (টিসিবি) আগের সপ্তাহের চেয়ে চাল ও কাঁচামরিচসহ কিছু পণ্যের দাম বাড়ার তথ্য দিয়েছে।

পাশাপাশি এসব বাজারে দেখা যায়, লিটারে ১৪ টাকা কমিয়ে সরকার গত ৩ অক্টোবর সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ করে দিলেও তা আগের দামেই বিক্রি হচ্ছে এখনও। বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার ১৭৮ টাকা দরে বিক্রি হওয়ার কথা থাকলেও তা ১৯০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

আরও পড়ুন : জ্বালানি তেলের দাম কমানোর সুযোগ নেই: নসরুল হামিদ

যাত্রাবাড়ীর কাজলার ব্যবসায়ী মো. জাকির হোসেন বলেন, হঠাৎ করে কাঁচামরিচের দাম বেড়ে কেজিপ্রতি ১২০ টাকায় পৌঁছেছে। পাইকারিতেই তাদের বেশি দামে কিনতে হয়েছে বলে গত কয়েকদিনের থেকে দাম বেড়েছে। তবে ঠিক কারণটা তিনি বলতে পারেননি।

টিসিবির পণ্য দরের তথ্যমতে, এক মাসের ব্যবধানে কাঁচামরিচের দাম বেড়েছে ৭৭ দশমিক ৭৮ শতাংশ। আর শুক্রবার প্রতি কেজি মরিচ বিক্রি হয়েছে ৬০ থেকে ১০০ টাকায়।

তবে গত সপ্তাহের তুলনায় পেঁয়াজ, রসুন, শুকনা মরিচ, আদা, হলুদ, জিরা এর দরে তেমন একটা পরিবর্তন হয়নি বলে টিসিবির তথ্য বলছে। বাজারেও সেই চিত্র চলমান দেখা গেছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।