আন্তর্জাতিকক্রিকেটখেলাধুলা

দেশে ফিরেই গ্রেপ্তার ক্রিকেটার সন্দ্বীপ লামিচানে!

ধ’র্ষ’ণের অভিযোগে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রায় এক মাস পর আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) দেশে ফিরেছেন নেপালের ক্রিকেটার সন্দীপ লামিচানে। কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরপরই তাঁকে আটক করে নিয়ে যায় পুলিশ।

তাঁর আটকের খবর নিশ্চিত করেছেন কাঠমান্ডু ডিস্ট্রিক পুলিশের মুখপাত্র দিনেশ রাজ মৈনালি। অবশ্য লামিচানেকে আটক করতে বিশেষ কিছুই করতে হয়নি কাঠমান্ডুত পুলিশের। এক ফেসবুক পোস্টে নিজেই দেশে ফেরার ঘোষণা দিয়েছিলেন লামিচানে। জানিয়েছিলেন কোন ফ্লাইটে, কখন কাঠমান্ডুতে পৌঁছাবেন, সবকিছুই

ফেসবুক পোস্টে নিজেকে নির্দোষও দাবি করেছেন লামিচানে। আত্মপক্ষ সমর্থন করে দেওয়া সেই ফেসবুক পোস্টে লামিচানে লেখেন, ‘জনসাধারণের সমর্থন ও সমালোচনামূলক মন্তব্যকে আমি প্রেরণা ও শক্তি হিসেবে নিচ্ছি।

জানি, আমি এখন ষড়যন্ত্র এবং অন্যায় অভিযোগের একটি কঠিন সময়ের মুখোমুখি হয়েছি এবং এর প্রভাব অকল্পনীয় কিছু।

আরও পড়ুন: ধ’র্ষ’ণের অভিযোগ জাতীয় দলের অধিনায়কের বিরুদ্ধে!

আমি নিশ্চিত যে আমাদের আইনি ব্যবস্থায় নির্দোষ প্রমাণিত অভিযুক্ত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেওয়ার কিছু ব্যবস্থা অবশ্যই থাকবে। আমি শিগগিরই আমার বিরুদ্ধে করা অন্যায় মামলা এবং অভিযোগের বিরুদ্ধে আইনি সহায়তা চাইব। আমি নিশ্চিত যে আমি ন্যায়বিচার পাব এবং আমার প্রিয় দেশের নাম ও খ্যাতি কুড়াতে শিগগিরই ক্রিকেটের মাঠে ফিরে আসব।’

গত মাসের শুরুর দিকে ১৭ বছর বয়সী এক কিশোরী ধ’র্ষ’ণের অভিযোগে মামলা করেন নেপালি এই ক্রিকেট তারকার বিরুদ্ধে। তখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ খেলার জন্য সেখানেই ছিলেন তিনি।

মামলা হওয়ার দুই দিন পর কাঠমান্ডুর একটি আদালত লামিচানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এ ঘটনায় নেপাল ক্রিকেট বোর্ড তাকে জাতীয় দলের অধিনায়কের পদ থেকে বাদ দেয়। খেলতে পারেননি সিপিএলও।

পরে ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ককে দেশে ফেরাতে গত মাসের শেষ সপ্তাহে ইন্টারপোলের সাহায্য নেয় নেপালের পুলিশ। ইন্টারপোল পরোয়ানা জারির ১০ দিনের মাথায় দেশে ফিরলেন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট কাঁপানো এই লেগস্পিনার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।