স্বাস্থ্যস্বাস্থ্য ও লাইফস্টাইল

দ্রুত টিকা গ্রহণ করুন, অক্টোবরের পর টিকা নাও পেতে পারেন: স্বাস্থ্যমন্ত্রী

এখনো দেশব্যাপি প্রায় ৩৩ লাখ মানুষ করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেননি এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেননি প্রায় ৯৪ লাখ মানুষ। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব ব্যক্তিদের টিকা নেওয়ার আহবান জানিয়েছেন এবং বলেন, আগামী ৩ অক্টোবর হতে প্রথম ডোজ বন্ধ হতে পারে। আর এর মধ্যেই প্রথম ও দ্বিতীয় ডোজ গ্রহণ না করা ব্যক্তিদের টিকা নিতে হবে।

এসব কথা স্বাস্থ্যমন্ত্রী বলেন গত শনিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় রাজধানী ঢাকার হোটেল রেডিসনে আয়োজিত ‌৫-১১ বছরের শিশুদের কোভিড-১৯ টিকা কার্যক্রম বিষয়ক জাতীয় অ্যাডভোকেসি ওয়ার্কশপ শীর্ষক অনুষ্ঠানে।

তিনি আরও বলেন, আগামী অক্টোবরের পর হয়তো তাদের কাছে প্রথম ও দ্বিতীয় ডোজের জন্য টিকা থাকবে না। যদিও থাকে, তার মেয়াদ শেষ হয়ে যাবে। তাই যারা এখনো প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ নেননি, তারা যেন দ্রুত নিয়ে নেয়। এছাড়াও অক্টোবরের পরে টিকা নাও পেতে পারেন ওসব ব্যক্তি।

আরও পড়ুন# হোয়াটসঅ্যাপে লাইভ লোকেশন কীভাবে শেয়ার করবেন?

মন্ত্রী বলেন, এই করোনা টিকা কার্যক্রমে আমাদের আড়াই লাখ লোক কাজ করছে, ইতোমধ্যে ভ্যাকসিনেটরই রয়েছেন ৬০ হাজার। সবাই নির্ধারিত সময়ের মধ্যে টিকা নিয়ে নিন। আমরা এখন পর্যন্ত ৩০ কোটি ডোজ টিকা দিয়েছি।

এছাড়াও ওই অনুষ্ঠানে শিশুদের টিকাদান বিষয়ক নানা আলোচনা হয়। ইতোমধ্যে নিবন্ধন শুরু হয়েছে এবং স্কুলের মাধ্যমে ৫-১১ বছর বয়সী শিশুদের টিকা প্রদান করা হবে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।