পরীক্ষাশিক্ষা

প্রক্সি পরীক্ষার্থী প্রথম হলেন রাবিতে!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন প্রক্সি পরীক্ষার্থী হিসেবে বহিষ্কৃত তানভির আহমেদ। তার রোল ছিল ৩৯৫৩৩৪। তিনি পরীক্ষায় মোট নম্বর পেয়েছেন ৯২.৭৫। তার পক্ষ থেকে প্রক্সি পরীক্ষাটি দিয়েছিলেন বায়েজিদ খান নামের এক ব্যক্তি। পরে পরীক্ষা চলাকালীন সময় কক্ষ পরিদর্শকদের হাতে তিনি ধরা পড়েন। পরবর্তীতে পরীক্ষা কমিটি তাকে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করে। রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত বসানো হয়। সেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন অভিযুক্ত প্রক্সি পরীক্ষার্থী বায়েজিদকে।

আরও পড়ুন# চবিতে ছাত্রলীগের ডাকা অবরোধ স্থগিত!

গত ২৬ জুলাই (মঙ্গলবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ইউনিটে ৫৫ দশমিক ৩৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে গ্রুপ-১ এ পাশের হার ৪৮ দশমিক ৯০ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৮২ দশমিক ৮০। গ্রুপ-২ এ পাশের হার ৫৯ দশমিক ৭৪ শতাংশ ও সর্বোচ্চ নম্বর ৯২ দশমিক ৭৫। গ্রুপ-৩ এ পাশের হার ৬২ দশমিক ৩৩ ও সর্বোচ্চ নম্বর ৯৩ দশমিক ১৫। গ্রুপ-৪ এ পাশের হার ৫০ দশমিক ৩৯ শতাংশ এবং সর্বোচ্চ নম্বর ৮৪ দশমিক ৬৫।

২০২১-২২ শিক্ষাবর্ষে এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২৬ জুলাই। এ পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬১  হাজার ৯০ জন শিক্ষার্থী। গড় উপস্থিতর হার ছিল ৯০ দশমিক ৮৬ শতাংশ।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটে ভর্তি পরীক্ষার ফলাফল দেখা যাবে www.admission.ru.ac.bd থেকে ।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।