ক্রিকেটখেলাধুলা

ফিঞ্চের পর অবসরে যাচ্ছেন স্মিথও?

অস্ট্রেলিয়া ওয়ানডে দলের দায়িত্ব ছেড়েছেন অ্যারন ফিঞ্চ। প্রশ্ন উঠেছে এই ফরম্যাটে অজিদের নতুন অধিনায়ক হবেন কে? ফিঞ্চ অবশ্য বলে গেছেন স্টিভ স্মিথের কথা। তার মতে, স্মিথই ভালো সামলাতে পারবেন এই দলকে।

এর আগেও অস্ট্রেলিয়া দলের অধিনায়ক ছিলেন স্টিভ স্মিথ। কিন্তু ২০১৮ সালে অধিনায়ক থাকা অবস্থায়ই বল টেম্পারিং কেলেঙ্কারিতে এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন তিনি। সেই ক্ষত মুছে যায়নি স্মিথের মন থেকে।

স্মিথের আরেকবার অধিনায়ক হওয়ার পথে বাধা হতে পারে সেই বল টেম্পারিং কলঙ্কই। তবে ফিঞ্চ তেমনটা মনে করেন না একেবারেই। তার মতে, চার বছরের আগের ঘটনা নিয়ে এখন আবারও নতুন করে ভাবার কিছু নেই। তাছাড়া প্যাট কামিন্সের অসুস্থতার কারণে মাঝে একবার টেস্টে অধিনায়কের দায়িত্ব পালনও করেছেন স্মিথ।

আরও পড়ুন: অবসরের ঘোষণা অস্ট্রেলিয়ান অধিনায়কের!

তাই স্মিথকে আবারও নেতৃত্বে ফেরাতে সমস্যা থাকার কথা না কারোরই। তবে স্মিথ নিজে কি নেতৃত্ব নিতে আগ্রহী? নিউজিল্যান্ডের বিপক্ষে ফিঞ্চের বিদায়ী সিরিজের পর সংবাদ সম্মেলনে উঠল সেই প্রশ্ন।

জবাবে স্মিথ যা বললেন, সেটা কিছুটা চমকে ওঠার মতোই। সমর্থকদের জন্যও কিছুটা ধাক্কা খাওয়ার মতো। নেতৃত্বের বিষয়টি পাশে রেখে বরং অবসর প্রসঙ্গ টানলেন অজিদের সাবেক এই অধিনায়ক!

নেতৃত্ব পেলে নেবেন কি?

এমন প্রশ্নের জবাবে ৩৩ বছর বয়সী স্মিথ বলেন, ‘না। তবুও দেখি কী হয়! যদি বোর্ড আমাকে দায়িত্ব নিতে বলে, সত্যি বলতে আমি আসলে এই মুহূর্তে জানি না কী করব। আমার বয়স হচ্ছে। সম্ভবত অবসরের তালিকায় পরবর্তী নামটি আমারই। তাই দেখা যাক, কী হয়!’

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।