ফের ভারতের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের!

মাস কয়েক আগে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল। মিরাজুলদের ফের একই বেদনা উপহার দিলো ভারতের যুবারা। চলমান সাফ অনূর্ধ্ব -১৭ চ্যাম্পিয়নশিপেও ভারতের কাছে ২-১ গোলে হেরে গেছে বাংলাদেশের যুবারা।

আজ সোমবার (১২ সেপ্টেম্বর) কলম্বোয় সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারতের যুবারা। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে মোট তিনটি গোল হয় এই ম্যাচে।

খেলার প্রথমার্ধ থেকেই ভারতের খেলোয়াড়রা ছিল সপ্রতিভ, সে তুলনায় লাল-সবুজের যুবারা যেন কিছুটা পিছিয়েই পড়ছিল বারবার। প্রথমার্ধে প্রাধান্য বিস্তার করে খেলা ভারত দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে এগিয়ে যায় থাংলালসোন গাংটের গোলে।

আরও পড়ুন: শ্রীলঙ্কার পর মালদ্বীপকেও ৫-০ গোলে উড়িয়ে দিলো বাংলাদেশের যুবারা!

এরপর দ্বিতীয় গোলের দেখা পেতেও খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ৫৯ মিনিটে গাংটের দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করে ভারতের যুবারা।

২ মিনিট পরেই, খেলার ৬১ মিনিটে পেনাল্টি পায় বাংলাদেশ। স্পটকিক থেকে ব্যবধান কমান মিরাজুল ইসলাম।

বাংলাদেশের পায়েই বল ছিল দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময়। একের পর এক আক্রমণে গোল শোধ করার চেষ্টাও করেন রাতুল-রানা-মিরাজরা। তবে সব আক্রমণ থেমে যাচ্ছিল ভারতের শক্তিশালী রক্ষণ দুর্গের সামনে। তাছাড়া ফিনিশিংয়ে ভুল করেও অনেক সুযোগ নষ্ট করে বাংলাদেশের ফরোয়ার্ডরা।

আগের ম্যাচগুলোতে দাপুটে দাপুটে ফুটবল খেললেও, আজ সেমি ফাইনালে তেমন সুবিধা করতে উঠতে পারল না বাংলাদেশের যুবারা৷ ভারতের কাছে হেরে যাওয়ার মধ্য দিয়ে আরও একবার স্বপ্নভঙ্গ হলো পল স্মলির শিষ্যদের।

Exit mobile version