খবরবিনোদন জগৎ

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ইউএস টপ চার্টে ‘হাওয়া’

বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ইউএস টপ চার্টে স্থান করে নিতে পেরেছে ‘হাওয়া‘। দীর্ঘদিন ধরে খরায় পড়ে থাকা বাংলাদেশী ফিল্ম ইন্ডাস্ট্রিকে নতুন করে স্বপ্ন দেখাচ্ছে ‘হাওয়া’। সিনেমাটি মুক্তির পর থেকেই ঝড় তুলেছে বাংলাদেশে। সাফল্যের হাওয়া এদেশের গন্ডি ছাড়িয়ে বিদেশেও পৌঁছে গিয়েছে। প্রায় নিভে যাওয়া বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি আবার যেন নতুন করে প্রান ফিরে পাচ্ছে। দর্শকের অভাবে  যখন একের পর এক হল বন্ধ হয়ে যাচ্ছে ঠিক তখুনি প্রায় এক দশক পর দেশের হলগুলোতে মানুষ রাখার জায়গা পাওয়া যাচ্ছেনা। প্রতিটি হলই হাউসফুল যাচ্ছে সিনেমাটির। এমনকি আগাম টিকেটও মুহুর্তেই বিক্রি হয়ে যাচ্ছে। বাংলা সিনেমার খরায় হলগুলো হলিউড সিনেমা আমদানি শুরু করেছিল, এখন হলিউড সিনেমা নামিয়ে সেখানে ‘হাওয়া’ সিনেমা চলছে।

আরও পড়ুন# ‘গোরুর মাংস খেতে ভালো’ – মন্তব্য করায় মন্দিরে ঢুকতে বাধা রনবীর-আলিয়ার!

দর্শকপ্রিয় ও ব্যবসাসফল এই সিনেমাটির পরিচালক মেজবাউর রহমান সুমন। এটি তার পরিচালিত প্রথম সিনেমা। আর প্রথম সিনেমাতেই বাজিমাত। দেশের গন্ডি ছাড়িয়ে সিনেমাটি গত ২ সেপ্টেম্বর উত্তর আমেরিকায়ও মুক্তি পেয়েছিল। প্রথম সপ্তাহে কানাডার ১৩টি হল এবং যুক্তরাষ্ট্রের ৭৩টি হলসহ মোট ৮৬ হলে মুক্তিপ্রাপ্ত হয়ে সিনেমাটি। এবং মুক্তির দ্বিতীয় সপ্তাতেও বেশ কিছু থিয়েটারে মুক্তির অপেক্ষায় রয়েছে ‘হাওয়া’।

জানা যায়, সেখানে মুক্তির প্রথম চার দিনেই প্রথম বাংলাদেশী সিনেমা হিসেবে ইউএস টপ চার্টে নাম এসেছে ‘হাওয়া’র! যা খুবই চমকপ্রদ একটি সংবাদ। খবরটি নিশ্চিত করেছেন সিনেমাটির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব। বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে নিজের ফেসবুক প্রোফাইল ও স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের পেজের মাধ্যমে তিনি সংবাদটি জানান।

সজীব লিখেছেন, ‘বাংলাদেশের প্রথম সিনেমা হিসেবে ‘হাওয়া’ ইউএস টপ চার্টে জায়গা করে নিয়েছে! তা-ও আবার টপ ৩০-এ, ২৭ নম্বরে অবস্থান করছে ছবিটি। লেবার ডে থাকায় এক দিন উইকএন্ড (ছুটি) বেশি ছিল এবার। সেই হিসাবে প্রথম চার দিনে ‘হাওয়া’র গ্রস বক্স অফিস কালেকশন ২ লাখ ১৩ হাজার ৪৬১ ডলার। যার মধ্যে কানাডায় ৮৬ হাজার ৩১২ ডলার এবং যুক্তরাষ্ট্রে আয় করেছে ১ লাখ ২৭ হাজার ১৪৯ ডলার।

এখন পর্যন্ত সিনেমাটি দেখেছেন ২৫ হাজার ৪৪৪ জন দর্শক। এর মধ্যে কানাডার ৯ হাজার ৯৩০ জন এবং যুক্তরাষ্ট্রের ১৫ হাজার ৫১৪ জন সিনেমাটি দেখেছেন। ‘হাওয়া’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খান, মাহমুদ আলমসহ অনেকে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।