অদ্ভুতুড়েআন্তর্জাতিকসন্দেশ

ব্যবহৃত কটনবাড, থুতু বিক্রি করে কোটিপতি হলেন তরুণী!

বিশ্ববাজারে আজকাল কতকিছুই তো বিক্রি হয়। রিসাইকেলিংয়ের যুগে পুরানো জিনিশপত্রও বিক্রি হয় হরহামেশা। এবার ব্যবহৃত কটনবাড, থুতু, পায়ের নখ ইত্যাদি বিক্রি করে কোটিপতি হয়েছেন এক আমেরিকান তরুনী!

আমেরিকার নর্থ ক্যারোলিনা প্রদেশের বাসিন্দা ২৮ বছর বয়সি রেবেকা ব্লু। তিনি বেছে নিয়েছেন অদ্ভুত এক পেশা। পেশা না বলে ব্যবসা বলেও ঠিক মানিয়ে যাবে। অব্যবহৃত নয় বরং ব্যবহৃত নোংরা জিনিসপত্র বিক্রি করে কোটিপতি বনে গেছেন এই তরুণী।

নিজের পায়ের নখ বিক্রি করেই প্রতি মাসে রোজগার করছেন প্রচুর অর্থ। বাংলাদেশি টাকায় যা প্রায় ৭-৮ লাখ টাকা। এছাড়াও তার বিক্রির তালিকায় আছে- গোসলের পানি, থুতু, চিবানো খাবার, ব্যবহৃত কটনবাড, প্যান্ট, বগলের লোম, ময়লা জামাকাপড়, আন্ডারওয়্যার, পোশাক। এসব তিনি বিক্রি করছেন লাখ লাখ টাকায়। ক্রেতারাও দেদারসে ব্যয় করছেন তাদের অর্থ!

আরও পড়ুন# ছাত্রী হোস্টেলের গোসলের ভিডিও ফাঁস, ৮ জনের আত্মহ’ত্যাচেষ্টা!

ইনস্টাগ্রামে রেবেকা ব্লু অত্যন্ত পরিচিত মুখ। তার জনপ্রিয়তাও কিন্তু কম নয়! তার অনুরাগীর সংখ্যাও অগুণতি। সামনে থেকে দেখতে, তাকে এক বার ছুঁয়ে দেখতে মুখিয়ে থাকেন তার অনুরাগীরা। আর এই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েছেন এই তরুণী। সামনে থেকে তিনি ধরা দেন না। কিন্তু তার ব্যবহৃত জিনিস অনুরাগীদের মধ্যে অর্থের বিনিময়ে পৌঁছে দেন তিনি।

গৃহকর্মীদের প্রতি রেবেকার কড়া নির্দেশ যাতে এই জিনিসগুলো তারা ফেলে না দেন। মাঝেমাঝে নিজেও গুছিয়ে সযত্নে তুলে রাখেন এই দ্রব্যগুলো। রেবেকা নতুন পোশাক কেনার আগে পুরোনোগুলো বিক্রি করে দেন। তবে বেশিরভাগ সময় সেই পোশাকগুলো থাকে নোংরা।

তবে এতসবকিছু বিক্রি করে যে অর্থ তিনি পান, তা মোটেই নিজের কাজে লাগান না। প্রাণিপ্রেমি হিসেবে পরিচিত রেবেকা রাস্তার বিড়াল, কুকুরদের জন্য সেই টাকা খরচ করেন। তিনি বেশ কয়েকটি অবহেলিত কুকুর ও বিড়ালের ফাউন্ডেশন চালান। তাদের পেছনেই ব্যয় হয় বিপুল পরিমাণ এই অর্থ।

সূত্র: মিরর

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।