ক্রিকেটখেলাধুলা

ভারতকে হারিয়ে ফাইনালের পথে আরও এক পা এগিয়ে শ্রীলঙ্কা!

চলমান এশিয়া কাপের সুপার ফোরের নিজেদের দ্বিতীয় ম্যাচে গতরাতে মুখোমুখি লড়াইয়ে নেমেছিল শ্রীলঙ্কা ও ভারত। উত্তেজনাকর এই ম্যাচে দারুণ লড়াইয়ের পর ভারতকে হারিয়ে দিয়েছে তুলনামূলক খর্বশক্তির শ্রীলঙ্কা।

সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারার পর ভারতের জন্য এই ম্যাচ বাঁচা-মরার লড়াইয়ে। এই ম্যাচে হেরে তাদের টুর্নামেন্ট থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেল। অন্যদিকে শ্রীলঙ্কা ফাইনালের দিকে এগিয়ে গেল আরও এক ধাপ।

পরিসংখ্যান ও শক্তিমত্তায় ভারতই এগিয়ে ছিল শ্রীলঙ্কা চেয়ে। তবে গোল বলের খেলা কে, কখন জিতে যাবে বলা মুশকিল। উপরন্তু এই এশিয়া কাপে প্রথম ম্যাচ বাদে বাকিগুলোতে দারুণ খেলেছে শ্রীলঙ্কা।

প্রথমে ব্যাটিং করতে নেমে রাহুল ও কোহলির উইকেট হারালেও শেষ পর্যন্ত রোহিতের ৭২(৪১) রান ও সূর্যকুমার যাদবের ৩৪(২১) রানের কল্যাণে ১৭৩ রান করতে সক্ষম হয় ভারত। শ্রীলঙ্কার পক্ষে ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ টি উইকেট নেন দিলশান মধুশাঙ্কা।

আরও পড়ুন# বাংলাদেশ অংশ নিচ্ছে অষ্টম ক্যারম ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে!

১৭৪ রানের লক্ষে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। কুশাল মেন্ডিস এবং পাথুম নিসানকার ওপেনিং জুটিতে ৯৭ রান তুলে নেয় শ্রীলঙ্কা। এরপর পাথুমের উইকেটের পর ইনিংস কিছুটা নড়বড়ে হয়ে গেলেও দ্রুতই সামলে নেয় দলটি। শেষ পর্যন্ত পাথুমের ৫২(৩৭), কুশাল মেন্ডিসের ৫৭(৩৭), ভানুকার ২৫(১৭), দাশুন শানাকার ৩৩(১৮) রানে ভর করে ৬ উইকেটে ম্যাচটি জিতে নেয় তারা। ভারতের পক্ষে ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ টি উইকেট তুলে নেন ভারতীয় স্পিনার ইউযুবেন্দ্র চাহাল।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।