খবরবিনোদন জগৎ

মারা গেলেন অস্কারজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার!

অস্কার বিজয়ী অভিনেত্রী লুইস ফ্লেচার মারা গিয়েছেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৮ বছর। ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ সিনেমার জন্য অস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন লুইস ফ্লেচার। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তারই মুখপাত্র ডেভিড শল। অভিনেত্রীর মুখপাত্র জানিয়েছেন, ফ্রান্সের মন্টডুরাসের নিজ বাসভবনে ঘুমের মধ্যে মৃত্যুবরণ করেছেব লুইস। মৃত্যুর সময় তার পরিবারের সদস্যরা তার পাশে ছিলেন।

১৯৫৮ সালে ইয়ান্সি ডেরিঙ্গার টেলিভিশন ধারাবাহিকের মাধ্যমে বিনোদন জগতে পা রাখেন লুইস ফ্লেচার। ১৯৬৩ সালে ‘আ গ্যাদারিং অব ঈগলস’ দিয়ে তিনি চলচ্চিত্রে অভিষিক্ত হন।

আরও পড়ুন# গান নষ্ট করায় নেহা কক্করের প্রতি বিরক্ত ফাল্গুনী পাঠক!

মাঝখানে সংসার ও সন্তানদের জন্য দীর্ঘদিন অভিনয় থেকে বিরতি নেন তিনি। প্রায় এক দশক অভিনয় জগত থেকে আড়ালে থাকার পর তিনি ১৯৭৪ সালে রবার্ট আল্টম্যানের ‘থিভস লাইক আস’ ছবি দিয়ে আবারও পর্দায় ফেরেন। এর পরের বছরই ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট (১৯৭৫) সিনেমাতে নার্স রেচেড চরিত্রে অভিনয় করে তিনি অত্যন্ত জনপ্রিয়তা ও খ্যাতি অর্জন করেন।

এই সিনেমাটিতে খল চরিত্রে অভিনগ করে তিনি তার চরিত্রটিকে অন্য মাত্রায় পৌঁছে দিয়েছিলেন। ‘ওয়ান ফ্লু ওভার দ্য কুকুস নেস্ট’ অস্কারে সেরা অভিনেত্রী ছাড়াও সেরা ছবি, সেরা নির্মাতা, সেরা চিত্রনাট্য ও সেরা অভিনেতার পুরস্কার জিতে রেকর্ড গড়েছিল।

লুইস ফ্লেচারের অন্যান্য উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হলো- একসরসিস্ট টু: দ্য হেরেটিক (১৯৭৭), ব্রেইনস্টর্ম (১৯৮৩), ফায়ারস্টার্টার (১৯৮৪), ফ্লাওয়ার ইন দি অ্যাটিক (১৯৮৭), টু ডেজ ইন দ্য ভ্যালি (১৯৯৬) ও ক্রুয়েল ইনটেনশন্স (১৯৯৯)।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।