ক্রিকেটখেলাধুলা

মাহমুদউল্লাহকে বাদ দিয়েই বিশ্বকাপের দল ঘোষণা!

অবশেষে সব জল্পনা-কল্পনা পেরিয়ে সাবেক টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে বাদ দিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ। আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে ১৫ সদস্যের মূল স্কোয়াড এবং স্ট্যান্ডবাই হিসেবে ৪ জনের নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু

এশিয়া কাপ শেষে দেশে ফিরেই অবসরের ঘোষণা দেন মুশফিকুর রহিম। এরপরই আলোচনা বাড়তে থাকে দলে মাহমুদউল্লাহ রিয়াদের থাকা না থাকা নিয়ে। তার সাম্প্রতিক পারফরম্যান্স সন্তুষ্ট করতে পারেনি বোর্ড কর্মকর্তাদের, সেটা খালেদ মাহমুদ সুজনের কথায় স্পষ্টই ধরা পড়েছিল। তবুও তাকে দলে রাখার ব্যাপারে অনিশ্চয়তায় ভুগছিলেন নির্বাচক প্যানেল। তবে শেষ পর্যন্ত আজ তাকে না রেখেই ঘোষণা করা হলো বিশ্বকাপের স্কোয়াড।

মাহমুদউল্লাহ ছাড়াও বাদ পড়েছেন দীর্ঘদিন পর দলে ফেরা এনামুল হক বিজয়। সম্প্রতি বেশ কয়েকটি সিরিজ ও সবশেষ এশিয়া কাপের দলে থাকলেও তেমন আস্থার প্রতিদান দিতে পারেননি এ ওপেনার। ফলে তার ওপরও ভরসা রাখতে পারেননি নির্বাচকরা।

আরও পড়ুন: মাহমুদউল্লাহকে নিয়ে সিদ্ধান্তহীনতায় বিসিবি!

অন্যদিকে, ইনজুরি থেকে সেরে দলে ফিরেছেন লিটন দাস, ইয়াসির আলি রাব্বি এবং নুরুল হাসান সোহান। বিশ্বকাপের দলে সুযোগ দেওয়া হয়েছে সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিনকেও। তবে চমক হিসেবে থাকছেন নাজমুল হোসেন শান্ত। ধারাবাহিকভাবে ব্যর্থ এ ক্রিকেটারের ওপর অজানা কারণে আবারও আস্থা রাখল বোর্ড।

অস্ট্রেলিয়া বিশ্বকাপেও যথারীতি অধিনায়কের দায়িত্বে থাকছেন সাকিব আল হাসান। এবং তার ডেপুটি হিসেবে থাকছেন ইনজুরি থেকে ফেরা নুরুল হাসান সোহান।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড:

লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, এবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ এবং নাজমুল হাসান শান্ত।

স্ট্যান্ডবাই:

শরিফুল ইসলাম, শেখ মেহেদী, রিশাদ হোসেন ও সৌম্য সরকার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।