ক্যাম্পাসখবরশিক্ষা

রাবিতে সার্টিফিকেট তোলার ফি দেওয়া যাবে রকেটে!

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সার্টিফিকেট উত্তোলন ফি দেওয়া যাবে ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং মাধ্যম রকেটের মাধ্যমে। শিক্ষার্থীদের কষ্ট লাঘবে এবার ডাচ বাংলা ব্যাংক ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের মধ্যে একটি চুক্তি সাক্ষরিত হয়েছে।

আজ ২৮ জুলাই (বৃহস্পতিবার) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য কনফারেন্স কক্ষে চুক্তিটি সম্পন্ন হয়। এই চুক্তির মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার সার্টিফিকেট, মার্কসিট ও অন্যান্য সনদ বিশ্ববিদ্যালয় কর্তৃক উত্তোলন এর জন্য যে ফি প্রদান করতে হবে, এখন থেকে সকল শিক্ষার্থী /প্রাক্তন শিক্ষার্থী ব্যাংকের লাইনে দাঁড়িয়ে টাকা জমা না দিয়ে রকেটের মাধ্যমেই পেমেন্ট করতে পারবে এবং খুব সহজেই সার্টিফিকেট উত্তোলন করতে পারবেন।

আরও পড়ুন# শেষ হলো রাবির ভর্তি পরীক্ষা

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম, কোষাধ্যক্ষ অবায়দুর রহমান প্রামানিক, পরীক্ষা নিয়ন্ত্রক আলমগীর হোসেন, রকেটের রিজনাল ম্যানেজার এস এম শহিদুল ইসলাম, ডাচ বাংলা ব্যাংকের ব্রাঞ্চ ম্যানেজার জনাব ফজলুল কবির , এরিয়া ম্যানেজার জাহিদ হাসান , বিলপের গোলাম রাফসান জানি।

উল্লেখ্য, এতদিন ব্যাংকে গিয়ে শিক্ষার্থীদের সার্টিফিকেট উত্তোলন ফি দিতে হতো। এতে ভোগান্তির পাশাপাশি ব্যয় হতো মূল্যবান সময়। শিক্ষার্থীদের এ কষ্ট লাঘব করতেই এ উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টির একজন প্রাক্তন শিক্ষার্থী এ প্রসঙ্গে বলেন, আগে সার্টিফিকেট উত্তোলন ফি দিতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকেছি। এখন সহজেই ছাত্রছাত্রীরা রকেটের মাধ্যমে ফি দিতে পারবে। সারা বিশ্বেই সব ধরনের পেমেন্ট অনলাইনে করা যায়। আমরাও সেই পথে এক ধাপ এগিয়ে গেলাম!

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।