পরীক্ষাশিক্ষা

রাবিতে সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আজ ২৫ জুলাই (সোমবার) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। নির্ধারিত সময়ে আজ সকাল ৯ টা থেকে ১০ টা, বেলা ১১ টা থেকে ১২ টা, দুপুর ১ টা থেকে ২ টা এবং বিকাল ৩ টা ৩০ মিনিট থেকে ৪ টা ৩০ মিনিট পর্যন্ত মোট চারটি ধাপে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় মোট ৮৯ হাজার ৩৫৮ জন পরীক্ষার্থী অংশ নেন। সি ইউনিটে বিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এই পরীক্ষায় মোট ৭৭,৬৮৪ জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগ থেকে অংশ নিয়েছেন। বাকিরা অন্যান্য বিভাগের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন। ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় তৎপর রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদেরকে সহায়তা দিচ্ছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

আরও পড়ুন# যৌন নিপীড়নের প্রতিবাদে চবিতে মানববন্ধন অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মোট তিনটি ইউনিটে অনুষ্ঠিত হবে এবারের ভর্তি পরীক্ষা। আগামী ২৬ ও ২৭ জুলাই যথাক্রমে বি ও এ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, টানা দুই বছর বন্ধ থাকার পর ২০২১-২০২২ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীরা দ্বিতীয়বার (সেকেন্ড টাইম) রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ পাচ্ছেন। এর আগে পরীক্ষা উপলক্ষ্যে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেখানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মহোদয় বক্তব্য দেন। পাশাপাশি ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বেশিকিছু নির্দেশনাও দেন তিনি। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এ সকল তথ্য নিশ্চিত করা হয়েছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।