ক্রিকেটখেলাধুলা

সাকিবের নিউজিল্যান্ড যাত্রায় দেরিতে ক্ষুব্ধ সাবেক অধিনায়ক!

মাত্র কয়েক ঘন্টা বাকি নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরু হতে, অথচ এখনও দলের সঙ্গে যোগ দেননি নেতৃত্বে থাকা সাকিব আল হাসান। দেশসেরা এই অলরাউন্ডার কখন পৌঁছাবেন তাও নিশ্চিত করে বলতে পারছে না টিম ম্যানেজমেন্ট। বিসিবি সূত্রে জানা গেছে, ভিসা জটিলতার কারণে ঠিক সময়ে নিউজিল্যান্ডে যেতে পারেননি সাকিব। তবুও টাইগারদের সাবেক অধিনায়ক রাকিবুল হাসান আনুষ্ঠানিক ফটোসেশনে অধিনায়কের অনুপস্থিতিকে অপেশাদারিত্ব বলে মনে করছেন।

নিউজিল্যান্ডে বাংলাদেশ শিবির চলছে নেতৃত্বহীন। অনুশীলন চলছে অধিনায়ক ছাড়াই। তার জায়গাতে সবকিছু সামলাচ্ছেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। সিরিজ শুরুর কয়েক ঘণ্টা বাকি, অথচ খোদ টিম ম্যানেজমেন্টই জানে সাকিব আল হাসান যোগ দিবেন কখন।

এ বিষয়ে নির্বাচক হাবিবুল বাশার বলেন, ‘এখানে ডেফিনিটলি খুব ইম্পরট্যান্ট সিরিজটা। উনি (সাকিব) যদি শুরুতে আসতে পারতেন তাহলে খুব ভালো হতো। তবে বেশিদিন হয়তো সময় নেবেন না, দ্রুত চলে আসবেন। আমি যতদূর জানি, দু-একদিনের মধ্যে যোগ দেবেন সাকিব।’

আরও পড়ুন: ভিসা জটিলতায় নিউজিল্যান্ড পৌঁঁছাতে দেরি সাকিবের!

এদিকে স্বাগতিকরা দেরি করেনি সাকিবের দেরি হলেও। ট্রফি উন্মোচন ও আনুষ্ঠানিক ফটোসেশনে তাই লাল-সবুজের প্রতিনিধি করা হয় সহ-অধিনায়ককে। বাবর-উইলিয়ামসনদের পাশে যাকে কিছুটা বিব্রতই মনে হয়েছে।

বিশ্বকাপের ঠিক আগেই এতো বড়ো সিরিজে সাকিবের এমন আচরণে ক্ষুব্ধ সাবেক অধিনায়ক রাকিবুল হাসান। বাংলাদেশ অধিনায়কের সময়মতো পৌঁছাতে না পারাকে অপেশাদারিত্ব বলে মনে করছেন তিনি।

রাকিবুল হাসান বলেন, ‘ওখানে অধিনায়কের উপস্থিত থাকাটা বাধ্যতামূলক ছিল। আমি মনে করি এটা পরোক্ষভাবে অপমান স্বাগতিকদের জন্য। এটা বার্তা দেবে যে, এটা কী রকম অধিনায়ক! এটা কেমন দেশ, যাদের কোনো ম্যানার জানা নেই। ভদ্রতা জানে না।’

রাকিবুল আরও বলেন, ‘এই নষ্ট ভাবমূর্তি তো আমাদের সবার গায়ে এসে লাগে। এখানে একটা লাগাম টানা উচিত বলে আমি মনে করি। এখানে কেউ বসে বা ক্রিকেট বোর্ডের কারো তার সঙ্গে বসে ঠিকমতো মিটিং করা উচিত। কারণ কী আমি জানি না, তবে যে কারণেই হোক, তাকে ওইভাবেই প্ল্যান করে ওই অনুষ্ঠানে থাকা উচিত ছিল।’

সিরিজের প্রথম ম্যাচে ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে ক্রাইস্টচার্চে লড়াইয়ে নামবে টাইগাররা। ধারণা করা হচ্ছে, তার আগে বৃহস্পতিবার রাতের মধ্যেই দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।