জাতীয়সন্দেশ

সারাদেশে ভারী বৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা।

সারাদেশে ভারী বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ুর সক্রিয়তায় সারাদেশেই বৃষ্টি হচ্ছে। বৃষ্টির এ প্রবণতা আগামী তিনদিন পর্যন্ত অব্যাহত থাকবে। এতে তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে সংস্থাটি। এছাড়াও আজ রবিবার দেশের কোথাও কোথাও অতি ভারী বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।

শুক্রবার যশোর জেলা ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে গিয়েছে। এছাড়া বৃষ্টি বাড়ায় শনিবার এ দুটি জেলা থেকে তাপপ্রবাহ দূর হয়। রবিবার রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির প্রবণতা বেশি থাকতে পারে বলে জানিয়েছেন সংস্থাটির আবহাওয়াবিদরা।

আরও পড়ুন# চলতি সপ্তাহেই দাম বাড়ছে বিদ্যুতের!

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৬টা থেকে রবিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় টেকনাফ ছাড়া সারাদেশে কম-বেশি বৃষ্টিপাত হয়েছে। এ সময়ে সবচেয়ে বেশি ১১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে সিলেটে। ঢাকায় সবচেয়ে কম ১৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় (৭৬ শতাংশ থেকে প্রায় শতভাগ অঞ্চল) এবং রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় (৫১-৭৫ শতাংশ অঞ্চল) অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

উল্লেখ্য, সারাদেশে ভারী বৃষ্টিপাত হলেও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।