ইকমার্সপ্রযুক্তিব্যবসা-বাণিজ্য

স্মার্টফোন নিয়ে নতুন করে ফিরছে ইভ্যালি!

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি নতুন করে ফের ব্যবসায়িক কার্যক্রমে ফিরছে। দীর্ঘ বিরতির পর সক্রিয় হয়েছে ইভ্যালির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজ।

গত বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪৮ মিনিটে পেজটি থেকে ‘ধন্যবাদ বাংলাদেশ’ শিরোনামে একটি লেখা পোস্ট করা হয়। যেখানে প্রতিষ্ঠানটি ক্যাশ অন ডেলিভারি ও পিকে অ্যান্ড পে-র কথা উল্লেখ করেছে। অপরদিকে, রবিবার (২৫ সেপ্টেম্বর) ইভ্যালির ভেরিফাইড ফেসবুক পেজে হতে ব্যবসায়িক কার্যক্রমে সক্রিয় করার ঘোষণা দেওয়া হয়। এই প্রতিষ্ঠানটি বলছে, শিগগির আসছে তারা।

ইভ্যালির ফেসবুক পেজে ওয়ানপ্লাস মোবাইলের একটি ছবি পোস্ট করে তারা এবং ক্যাপশনে লিখেছে, ‘সম্পূর্ণ ক্যাশ অন ডেলিভারি, পিক অ্যান্ড পে এবং ক্যাশ বিফোর ডেলিভারিতে উপভোগ করুন আকর্ষণীয় সব পণ্য!’ সেই পোস্টটির নিচে প্রথম ঘণ্টায় সাড়ে ৬ হাজার কমেন্ট পড়েছে এবং পোস্টটি শেয়ার হয়েছে ৬০০ বার। বরাবরের মতোই পেজে ইভ্যালির পক্ষে-বিপক্ষে বিভিন্ন ধরনের মন্তব্য করছেন গ্রাহকরা।

উল্লেখ্য, গত ২৪ আগস্ট হাইকোর্ট নির্দেশ দেয় ইভ্যালি পুনরায় চালু করার বিষয়ে এবং নতুন বোর্ডে প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন, তার মা ও বোনের স্বামীকে অন্তর্ভুক্ত করার। ইভ্যালির শেয়ারহোল্ডার হিসেবে শামীমার সাথে যুক্ত হয়েছেন তার মা ফরিদা তালুকদার ও ভগ্নিপতি মামুনুর রশীদ। এছাড়া ই-ক্যাব ও বাণিজ্য মন্ত্রণালয় থেকে একজন করে প্রতিনিধি স্বাধীন পরিচালক হিসেবে ইভ্যালির পর্ষদে যোগ দিয়েছেন।

এরপর গত ২২ সেপ্টেম্বরের বোর্ডসভায় শামীমা নাসরিন, তার মা ও বোনের স্বামী ইভ্যালি পরিচালনার বোর্ড সদস্য হিসেবে অন্তর্ভুক্তের আগেই গত বুধবার (২১ সেপ্টেম্বর) ইভ্যালি থেকে পদত্যাগ করেন সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড।

জানা যায়, আগামী রবিবার হতে নতুন করে পরিচালনা করা হবে প্রতিষ্ঠানটি এবং আগামী মাসের ১৫ তারিখ থেকে সার্ভার চালু ও পণ্য বেচাকেনা শুরু করার সম্ভবনা রয়েছে।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।