খেলাধুলাফুটবল

হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি বায়ার্ন-বার্সা!

আগাম আলোচনার বহর দেখে সহজেই অনুমান করা যায় এবারের উয়েফা চ্যাম্পিয়নস লীগ গ্রুপ পর্বের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ হতে যাচ্ছে বার্সেলোনা বনাম বার্য়ান মিউনিখ ম্যাচটি।

দুই দলের পরিসংখ্যান হিসেব করলে চ্যাম্পিয়নস লীগে বার্সা অনেক পিছিয়ে আছে বার্য়ান মিউনিখের তুলনায়। বিগত বছর গুলোতে বার্য়ানের সাথে হেরে বার্সাকে চ্যাম্পিয়নস লীগ থেকে বিদায় নিতে হয়েছে কয়েকবার, এমনকি বার্সেলোনার সাম্প্রতিক ইতিহাসের অন্যতম লজ্জাজনক হারটিও তারা হেরেছে বায়ার্নের বিপক্ষেই। ৮-২ গোলে হারা সেই ম্যাচটি বার্সেলোনা সমর্থকদের জন্য অন্যতম কষ্টদায়ক এক অধ্যায়।

পরিসংখ্যানের হিসেবে বায়ার্ন মিউনিখ বেশ শক্তি প্রতিপক্ষই হতে যাচ্ছে বার্সেলোনার জন্য। দুই দলের মোট ১১ বারের দেখায় বায়ার্নের জয় ৮ টি ম্যাচে, যেখানে বার্সেলোনা জয় পেয়েছে মাত্র ২ টি। ড্র হয়েছে একটি ম্যাচ। তাছাড়া গত দুই মৌসুমেই বায়ার্নের কাছে হেরে চ্যাম্পিয়নস লীগ থেকে বিদায় নিতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। গোলের হিসেবেও অনেক পিছিয়ে বার্সা, ১১ ম্যাচে ১৩ গোল দেয়ার বিপরীতে ২৮ টি গোল হজম করেছে তারা।

আরও পড়ুন: চার ম্যাচ পর জয়ের দেখা পেলো বার্সেলোনা!

তবে ফর্ম ও বর্তমান পরিস্থিতি বিবেচনায় বার্সেলোনাকেও কোনোভাবেই ছোট করে দেখার সুযোগ নেই। জাভির নেতৃত্বাধীন দলটি এই মৌসুমে দারুণ খেলছে। এই মৌসুমের কোনো ম্যাচেই হার নেই তাদের। পাশাপাশি অ্যাওয়ে ম্যাচে টানা ১৭ ম্যাচ ধরে অপরাজিত তারা। শেষ ৫ ম্যাচের সবগুলোতেই বড় জয় পেয়েছে বার্সা। তাই তারকায় ঠাসা দুই দলের মাঠের লড়াই হবে বেশ উপভোগ্যই।

এছাড়াও বায়ার্ন কোচ নাগলসম্যান আর বার্সেলোনা কোচ জাভির ট্যাকটিকসের দিকেও নজর থাকবে ফুটবলপ্রেমীদের। মগজাস্ত্রের খেলায় কেউই কারো থেকে কম যান দুই দলের দুই বস।

বাংলাদেশ সময় আগামীকাল মঙ্গলবার দিন পেরিয়ে রাত ১ টায় (১৪ সেপ্টেম্বর) বায়ার্ন মিউনিখের ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ এরেনায় অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের হাই ভোল্টেজ এই ম্যাচটি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।