খেলাধুলাফুটবল

ফুটবল বিশ্বকাপের গান নিয়ে ফিরছে বিটিএস!

অনুলিপি ডেস্ক: প্রতি চার বছর পরপর স্বপ্নের ফুটবল বিশ্বকাপ আসে এবং চলেও যায়। প্রতিটি বিশ্বকাপেই কিছু গান তৈরি হয়; যা বিশ্বকাপের রোমন্থন স্মৃতি  বারবার মনে করিয়ে দেয়। ফুটবলের উন্মাদনা আর উত্তেজনার মাঝেই এই গানগুলো  আলাদাভাবে ফুটবল কে অনুভব করায়। ফুটবল ভক্তদের রক্তে যেন এই ফুটবলের পুরো নেশা ঢুকিয়ে দিবে এসব গান।

এখনো হয়তো অনেকের মনে অজান্তে “Wavin’ Flag” কিংবা শাকিরার ‘waka waka’ গানের সুর আনমনে হয়ে উঠেন। বিশ্বকাপ মনে পড়লেই যেন রিকি মার্টিনের গাওয়া ‘দ্যা কাপ অব লাইফ’গানের “গোল, গোল, গোল, আলে আলে আলে…” এই লাইনটি এখনও মানুষকে নাড়া দেয়! এবার এই লিস্টে যোগ হচ্ছে কোরিয়ান কে পপ ব্যান্ড বিটিএস এর গান। কাতার বিশ্বকাপ সামনে রেখে একটি গান প্রকাশ করতে যাচ্ছে বিশ্বজুড়ে উন্মাদনা সৃষ্টি করা এই ব্যান্ড টি। অফিসিয়াল কোনো ঘোষণা না আসলেও খুব শীগ্রই ঘোষণা দেবেন বলে জানিয়েছে ব্লেচার রিপোর্ট ফুটবল।

সাধারণত, বিশ্বকাপ আসলে ফিফা অফিশিয়ালি থিম সং এনাউন্সমেন্ট করে। সেই থিম সং নিয়েই দর্শকদের বাড়তি উম্মাদনা থাকে। ফিফার ওয়েবসাইট ও উইকির বরাতে যতটুকুই জানা যায় তা হলো, ‘৬২এর চিলির বিশ্বকাপ থেকে ‘অফিসিয়াল থিম সং’ এর ঐতিহ্য চলে আসছে। বস্তুত, বিশ্বকাপে আয়োজক দেশগুলো তাদের সংস্কৃতিকে তুলে ধরে ফিফার অফিসিয়াল থিম সংয়ের মাধ্যমে। তাই, থিম সং নির্বাচনের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয় ইংরেজি, বিশ্বকাপের স্বাগতিক দেশেরই ভাষা এবং স্প্যানিশ ভাষাকে।

আরও পড়ুন: সতীর্থ রামোসকে কড়া ভাষায় শাসন মেসির!

বিগত বছর গুলোতে থিম সং এর ক্ষেত্রে সাফল্য বজায় থাকলেও একেবারেই নতুন ঘরণার এই সংবাদে উচ্ছ্বসিত ফুটবল ভক্তরা। গানটি প্রকাশের আগেই হিড়িক পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে। তবে ভক্তদের প্রত্যাশার পারদ চাপ সামলাতে পারবেন কিনা কিছুদিন আগেই বিশ্রামে যাওয়া বিটিএস সদস্যরা সেটিই এখন দেখার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button