ফিচার

ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করবেন যেভাবে?

নমস্কার বন্ধুরা আপনাদের সকলকে নতুন এই পোস্টে স্বাগত জানাই। বন্ধুরা আমরা কিন্তু সকলে প্রায় ফেসবুক ইউজ করি এবং ফেসবুক ইউজ করতে গিয়ে বিভিন্ন ধরনের ভিডিও আমরা দেখি এবং তার মধ্যে কিছু কিছু খারাপ ভিডিও আমরা হয়তো মাঝে মধ্যে দেখেছি।

আপনি এখন চাইছেন ওই সমস্ত ভিডিও যেগুলো আপনি দেখেছেন সেগুলো যাতে কেউ চেক করতে না পারে বা জানতে না পারে। তাই চাইছেন ফেসবুক ওয়াজ হিস্টোরি ডিলেট করতে (How to delete facebook watched history)এক কথায় ফেসবুকে যে সমস্ত ভিডিও গুলো দেখেছেন সেগুলোর হিস্টোরি কিভাবে ডিলিট করতে এবং সেটা কিভাবে করবেন আজকে এই পোষ্টের মাধ্যমে বিস্তারিতভাবে জানতে চলেছি।

https://www.bmtricks.in/2021/10/Delete-facebook-watched-history.html

তাই বন্ধুরা আপনারও যদি চাইছেন যে ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করবেন কিভাবে তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই হেল্পফুল।

তাই রিকোয়েস্ট করব এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ার জন্য এবং পড়ার পরে ভালো লাগলে বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করতে ভুলবেন না এবং আপনার মনে যদি কোন প্রশ্ন থেকে থাকে অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমরা উত্তর দেওয়ার চেষ্টা করব।

তাহলে চলুন বন্ধুরা বেশি দেরি না করে আমরা জেনে নেই কিভাবে ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করতে হয়।

Delete Facebook All Watched History in One Click
তার জন্য বন্ধুরা সর্বপ্রথম আপনাকে ফেসবুক অ্যাপ্লিকেশন টা ওপেন করতে হবে এবং আপনাকে চলে যেতে হবে ডান দিকের কর্নারে থ্রী লাইনে।

এবং ওখানে ক্লিক করবেন দেখতে পাবেন সেটিংস এর অনেকগুলো অপশন ওপেন হবে এবং একদম নিচের দিকে গেলে দেখবেন Settings and Privacy বলে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

তার পরে বন্ধুরা আবার একটা Settings এর অপশন পাবেন ওই সেটিংস এ ক্লিক করবেন, ক্লিক করার পর আপনারা একদম নিচের দিকে যাবেন দেখবেন Activity log বলে একটা অপশন রয়েছে ওই অপশন এ ক্লিক করবেন।

ক্লিক করার পরে আপনারা View Connections বলে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন এবং নিচের দিকে দেখবেন একটা অ্যারো রয়েছে, ওই অ্যারোতে ক্লিক করবেন।

দেখবেন Videos you have watched নামে একটা অপশন রয়েছে ওখানে ক্লিক করবেন।

ক্লিক করার পরে বন্ধুরা যে সমস্ত ভিডিও গুলো এতদিন ফেসবুকে দেখেছেন সবার কিন্তু লিস্ট দেখতে পাবেন এবং তার মধ্যে থেকে আপনি যে ভিডিওটা ডিলিট করতে চাইছেন সেটা পাশে থাকা থ্রী ডটে ক্লিক করবেন।

দেখবেন নিচে ডিলিট অপশন একটা আসবে এবং ওখানে ক্লিক করলেই কিন্তু ভিডিওটি ডিলিট হয়ে যাবে ফেসবুক ভিডিও ওয়াজ স্টরি থেকে।

কিন্তু বন্ধুরা এই পদ্ধতিগুলো অবলম্বন করে আপনারা প্রত্যেকটি ভিডিওকে সিলেক্ট করে করে ডিলিট করতে পারবেন কিন্তু এক ক্লিকে সমস্ত ফেসবুক ভিডিও ওয়াজ হিস্টরি ডিলিট করতে পারবেন না, তবে তার জন্য বন্ধুরা আপনাদেরকে ছোট্ট একটা কাজ করতে হবে। আমাদের ইউটিউব চ্যানেল BM tricks এ ভিজিট করতে হবে এবং ওখানে এই টপিকের উপর একটা ভিডিও দেওয়া আছে আপনারা গিয়ে চেক করতে পারবেন এবং ওখানে আপনারা জানতে পারবেন এক ক্লিকে কিভাবে ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করতে হয়।

বন্ধুরা আশা করি আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে পুরো বিস্তারিত ভাবে step-by-step প্রসেসগুলো বোঝাতে পেরেছি, কিভাবে ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করবেন।

বন্ধুরা পোস্টটি পড়ে যদি আপনাদের হেল্প ফুল বলে মনে হয় এবং কিছু জানতে পারলেন, কিছু শিখতে পারলেন মনে হয় তবে অবশ্যই বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন আপনার ঐ সমস্ত বন্ধু-বান্ধবদের সাথে শেয়ার করবেন যারা জানতে চায় ফেসবুক ওয়াচ হিস্টরি ডিলিট করব কিভাবে।

তাহলে বন্ধুরা এখানে আজকে আমার এই পোস্টটি শেষ হচ্ছে দেখা হচ্ছে পরবর্তী কোন এই ধরনের হেল্প পোষ্টের সাথে ততক্ষণ আপনারা সুস্থ থাকুন সুস্থ থাকুন ভালো থাকুন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।