ফিচার

ফেসবুক রিলস থেকে যেভাবে ইনকাম করবেন

কিছুদিন আগে পর্যন্ত ফেসবুক রিলস থেকে ইনকাম করার একমাত্র উপায় ছিল এই বোনাস প্রোগ্রাম। এই বোনাস প্রোগ্রামে ফেসবুক ক্রিয়েটরদের রিলস ভিডিয়োতে ভিউ, এনগেজমেন্টস, শেয়ার ইত্যাদির নির্দিষ্ট মাইলস্টোন ফিলাপ করার বিনিময়ে ক্রিয়েটরদের গিফট মানি দিতো। কিন্তু সমস্যা হলো, এই বোনাস প্রোগ্রাম ছিল ‘ফেসবুক ইনভাইট অনলি’ ফিচার অর্থাৎ ফেসবুক নিজেরাই নির্দিষ্ট ক্রিয়েটরকে ইনভাইট করত এই প্রোগ্রামে অংশগ্রহণের জন্য।

এখন কাকে ফেসবুক ইনভাইট করছে বা করবে তার কোনো গ্যারান্টি নেই। তবে, ইনভাইট পাবার জন্য কয়েক লাখ ফলোয়ার থাকা, রিলসে মিলিয়ন মিলিয়ন ভিউ থাকা অঘোষিতভাবে ম্যান্ডাটরি ছিল। ফলে, এই ফিচার থেকে নরমাল ইউজার ও ছোটো ক্রিয়েটরদের বেনেফিট পাবার, ইনকাম হবার সম্ভাবনা ছিল কম। তবে, সুখবর হলো ফেসবুক এখন সবার আইডিতে প্রোফেশনাল মুড নিয়ে এসেছে এবং প্রফেশনাল আইডি ও পেজ থেকে রিলস ভিডিয়ো মনিটাইজ করার অপশনও নিয়ে এসেছে।

রিলস ভিডিও তৈরি করার জন্য প্রথমে আপনাকে আপনার ফেসবুক প্রোফাইলটিকে প্রফেশনাল মুড অন করতে হবে। আপনার প্রোফাইলে প্রফেশনাল মুড অন হওয়ার কিছুদিন পরে আপনি আপনার ফেসবুকে রিলস ভিডিও এর অপশন পেয়ে যাবেন এবং ভিডিওর অপশনে আপনি নিয়মিত ভিডিও পোস্ট করতে থাকবেন।

আরো পড়ুন: কমিউনিটি গ্রুপগুলোকে ৪০ হাজার ডলার করে দেবে ফেসবুক!

নিয়মিত যদি আপনি সেখানে রিলস ভিডিও পোস্ট করতে থাকেন তাহলে আপনি সেখান থেকে টাকা আয় করতে পারবেন। ফেসবুক রিলস ভিডিও পোস্ট করে টাকা আয় করতে হলে ফেসবুকের নির্দিষ্ট কিছু শর্ত রয়েছে সে শর্তগুলো হচ্ছে আপনাকে এক মাসের মধ্যে আপনার যেকোনো একটি ভিডিওতে 10000 ভিউ হতে হবে। এবং আপনার প্রোফাইলে 10 হাজার ফলোয়ার থাকতে হবে তাহলে আপনি ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন।

বাংলাদেশেসহ বিশ্বের সকল খবর সবার আগে জানতে অনুলিপির সাথেই থাকুন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।