The Unholy (2021): অপবিত্র এক কুমারী মেরির গল্প

জেরাল্ড ফেন। একজন সাংবাদিক। কিংবা বলা যায় বানোয়াট সংবাদ লেখার অপরাধে চাকুরীচ্যুত ও নিন্দিত একজন সাংবাদিক। তার দিন কাটে ছোটখাটো আর উদ্ভট সব সংবাদের খোঁজে। তেমনি এক কথিত সংবাদের খোঁজে সে গিয়ে হাজির হয় বোস্টনের ছোট্ট একটা কান্ট্রিসাইডে।

সেখানে গীর্জার পাশের মাঠে চরা গরু তার সংবাদের মূল উপাদান। কিন্তু সেখানে গিয়ে জেরাল্ড আবিষ্কার করে তার সেই কথিত সংবাদটি ভুল। ওটা কোনো কাজেই আসবে না তার। তাই অভ্যাসবশত সংবাদ তৈরি করতে যেয়ে মস্ত বড়ো একটা ভুল করে বসে সে। মরা একটি গাছের কোড়লে খুঁজে পাওয়া শেকলে জড়ানো ছোট্ট একটা পুতুল ভাঙে। যাতে একটা অসম্ভব তারিখ খচিত। ৩১ ফেব্রুয়ারি, ১৮৪৫ সাল।

#আরও পড়ুন: “I Am Kalam” মুভি রিভিউ

তারপর ঘটে অদ্ভুত সব ঘটনা। চলন্ত গাড়ির সামনে এসে পড়া এক কিশোরী এলিসকে বাঁচাতে গিয়ে ছোটখাটো দুর্ঘটনা। বোবা ও বধির মেয়ে এলিসের হঠাৎ সুস্থ হয়ে যাওয়া এবং পরপর আরও দু’জনকে সুস্থ করে তোলা। এলিসের ভাষ্য, সে নাকি ভার্জিন মেরিকে দেখতে পায়। ঝকঝকে রোদের মতোন দেখতে সেই মেরি। যে কিনা অলৌকিকভাবে সুস্থ করে দিয়েছে তাকে। আর তাই মেরির আদেশেই তার নামে প্রার্থনা করে সে। কৃতজ্ঞতা জানায়। এলিসের মাধ্যমে প্রভাবিত হয়ে ধীরে ধীরে প্রার্থনা করে অন্যরাও।

কিন্তু পুরো ব্যাপারটা সাংবাদিক জেরাল্ড ফেন ঠিক মেনে নিতে পারে না। ষড়যন্ত্রের আভাস পায় সে। ফলে ওঠে অসংখ্য প্রশ্ন। কে এই মেরি? সে কি জিসাস জননী কুমারী মেরি? নাকি অন্যকিছু? শয়তানের কাছে নিজেকে উৎসর্গ করা প্রায় দু’শো বছর পুরোনো এক কালো ছায়া? কেন ফিরে এসেছে সে? কী উদ্দেশ্য তার?

১৯৮৩ সালে জেমস হার্বার্টের লেখা ‘Shrine‘ নামক ভৌতিক উপন্যাসের ওপর ভিত্তি করে তৈরি হয়েছে এই The Unholy (2021) মুভিটি। মু্ভির গল্প সুন্দর। সবার অভিনয়ও ভালো লেগেছে বেশ।

স্যাটানিজমের প্রতি আগ্রহ থাকলে এবং হররপ্রেমি হলে দেখে ফেলতে পারেন। ভয় কতটুকু পাবেন জানি না। তবে উপভোগ করবেন, নিশ্চিন্তে বলা যায় তা।

এক নজরে The Unholy (2021):

মুক্তির তারিখ: ২রা এপ্রিল, ২০২১

পরিচালক: Evan Spiliotopoulos

ভিত্তি: Shrine by James Herbert

অভিনয়ে: Jeffrey Dean Morgan, Cricket Brown, William Sadler, Katie Aselton, Cary Elwes প্রমুখ।

জনরা: ভৌতিক

IMDb রেটিং: ৫.১/১০

Rotten tomatoes: 26%

পার্সোনাল রেটিং: ৩.৫/৫

#আরও পড়ুন: Bhool Bhulaiyaa 2: পূর্বসূরীর নাম ধরে রাখতে কতটা সফল?

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.