ভাইরাল ভিডিও

পুকুরে এতই মাছ যে, মাছের জন্য পানি দেখা যাচ্ছে না। ভাইরাল ভিডিও

আমাদের দেশের নদী-নালা, খাল-বিল, হাওর বাওর সকল জায়গায় প্রচুর পরিমাণে মাছ পাওয়া যায়। মাছ আমাদের আমিষের চাহিদা পূরণ করে। বাঙালি ভাতের সাথে মাছ খেতে খুবই পছন্দ করে। মূলত এই কারণেই বাঙালিকে ভাতে মাছে বাঙ্গালী বলা হয়। গরম ধোঁয়া ওঠা ভাতের সাথে সুস্বাদু মাছের ঝোল । আহহ ভাবতেই ভালো লাগে, ঠিক এভাবেই মাছ জড়িয়ে আছে । প্রাচীন কাল থেকেই মানুষ মাছ শিকার করে খেয়ে আসছে।

বর্তমানে মাছ বাণিজ্যিক হারে চাষ করা হয়ে থাকে। যা একটি দেশের মাছের চাহিদা মিটিয়ে অন্য দেশে রপ্তানি পর্যন্ত করা হয়।মাছ চাষের জন্য বিভিন্ন পুকুর গুলো সংস্কার করে তারপর তাতে মাছ ছাড়া হয়। নিয়মিত খাবার সরবরাহ করলে অল্প সময়ের মধ্যেই মাছ গুলো তুলনামূলক অনেক বেড়ে যায় এবং সেগুলো বাজারজাত করা যায়। সকলে নানা ধরনের মাছ চাষ করে তবে চাষের জন্য কার্প জাতীয় মাছ,অনেকেই আবার বাণিজ্যিক হারে মাগুর মাছ চাষ করে থাকেন।

সকলেই চায় নিজে পড়াশোনার পাশাপাশি কোনো কাজ করতে। তাই বর্তমানে অনেক উদ্যোক্তা আছেন যারা অল্প টাকা দিয়ে কোনো কাজ শুরু করতে চান। তাই সকলের প্রাথমিক ধারণার জন্য সকলে সোশ্যাল মিডিয়া ফলো করে। বর্তমানে তথ্য প্রযুক্তির ক্রমবর্ধমান বিকাশের ফলে প্রায় সকল কিছুর ধারণা ই এর মাধ্যমে পাওয়া যায়। তেমনি মাছ চাষের প্রাথমিক ধারণা গুলো এর মাধ্যমেই পাওয়া যায়।

সকল অবস্থায় ই মাছ চাষ হয় না এর জন্য ভালো জায়গা সহ অন্যান্য দিক গুলো খেয়াল রাখতে হয়। সম্প্রতি একটি মাছ চাষ এর ভিডিও সব মিডিয়াতে প্রচুর পরিমাণ ভাইরাল হয়। সেখানে একজন মৎস্য উদ্যোক্তার একটি পুকুরের চিত্র দেখানো হয়। সেখানে দেখা যায় বিপুল পরিমাণ মাছকে খাওয়ানোর দৃশ্য। অল্প সময়ের মধ্যেই ভিডিওটি ব্যাপক পরিমাণ সাড়া ফেলে দেয়।

ভিডিওটিতে দেখা যায়, একটি বিশাল পুকুরে প্রচুর পরিমাণে মাছ ছাড়া হয়েছে। শুধু মাছ ছাড়লেই নয়, নিয়মিত মাছ গুলোর সঠিক বিকাশের জন্য খাবার দেয়া প্রয়োজন । এর জন্য পুকুরে প্রতিদিন খাবার দেয়া হয়। আর বলে রাখা ভালো যে স্থানে মাছকে প্রতিদিন খাবার দেয়া হয় অভ্যাস গত ভাবে মাছ গুলো ঐখানেই আসবে। এভাবে পুকুরটিতে খাবার দেয়ার সময় মাছ গুলো সব কিনারায় চলে আসে। এর ফলে মাছের জন্য পুকুরের পানিটুকু দেখা যাচ্ছে না।

এটি দেখুনঃ পানিতে হাত দিতেই উঠে আসছে পুকুরের সব মাছ! অবিশ্বাস্য এই ভিডিও শোরগোল ফেলে দেয় নেটদুনিয়ায়!

ভিডিওর পুকুরটির মাছগুলো হলো মাগুর মাছ। এই মাছ গুলো এমনিতেই একটু বেশি খেতে চায়। এরা প্রায় সব ধরনের খাবার খায়। এই ভিডিওটি অনেকই অবাক হয়ে দেখেন কিভাবে এতো মাছ একজায়গায় থাকছে। অবার একই সাথে খাবার খেতে আসছে এসব দেখে অবস্থা টা যেনো ছিলো তাকিয়ে থাকার মতো। সকলের মন্তব্যে এমনটাই দেখা যায়।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।