ব্যবসা-বাণিজ্যসংবাদ

টেক্সটাইল পণ্যের আড়ালে বিদেশি ব্র্যান্ডের সিগারেট!

ফাঁকি যেত সোয়া ৮ কোটি টাকার রাজস্ব

প্রতিদিনই যেন নিত্যনতুন উপায়ে চলছে অন্যায়ের চেষ্টা। তেমনই এক ঘটনা ঘটেছে আজ। টেক্সটাইল পণ্যের নাম করে দেশে ঢুকানো বিদেশি বিভিন্ন ব্রান্ডের ১ কোটি ১৯ লাখ টাকার সিগারেটের চালান জব্দ করেছে চট্টগ্রাম কাস্টমস। প্রায় ৭ কোটি ১৩ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আনা এসব সিগারেট আটক করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার (এআইআর) সাইফুল হক জানান, চীন থেকে সাভারের ঢাকা ইপিজেডের জোং শিন টেক্সটাইল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নামে এই চালানটি আজ সোমবার এসে বন্দরে পৌঁছে।

আরও পড়ুন: ১৯ হাজার কোটি টাকার বাণিজ্য ঘাটতিতে বাংলাদেশ!

তিনি গনমাধ্যমকে আরও জানান যে, টেক্সটাইল পন্যের কথা বলে আমদানি করা কন্টেইনারে বিদেশি বিভিন্ন ব্রান্ডের ৮৪৯ প্যাকেজে মোট ১ কোটি ৬৯ লাখ ৮০ হাজার শলাকা সিগারেট পাওয়া যায়। যার আনুমানিক শুল্কায়নযোগ্য মূল্য ১ কোটি ১৯ লাখ টাকা। আলোচ্য পণ্যচালানটিতে জড়িত রাজস্বের পরিমাণ প্রায় ৭ কোটি ১৩ লাখ টাকা। যা অন্য পণ্য দেখিয়ে ফাঁকি দেয়ার চেষ্টা করা হয়েছে।

এ ঘটনায় অভিযুক্তদের চিহ্নিত করে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে কাস্টম হাউসের কমিশনার নির্দেশ দিয়েছেন বলেও জানান এ কর্মকর্তা। ভবিষ্যতেও এই ধরনের ঘটনা এড়াতে আরও কঠোর নজরদারি প্রয়োজন, প্রয়োজন সৎ মানসিকতার উদাহরণ।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।