জাতীয়সন্দেশ

ফের বাড়ছে ডেঙ্গুর প্রকোপ

হঠাৎ করেই দেশে বাড়তে শুরু করেছে ডেঙ্গু আক্রান্ত রুগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ নিয়ে মোট হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৯ জনে।  

গতকাল ১৩ জুলাই সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে জানানো হয়, গত মঙ্গলবারে ৭৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে ঢাকার ঢাকার বাসিন্দা ৩৯জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৯ জনে। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালেই ভর্তি আছেন ১২৬ জন। আর ঢাকার বাইরে রয়েছেন ৪৩ জন রোগী।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ জুলাই পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১ হাজার ৫২৮ জন। তারমধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ১ হাজার ৩৫৮ জন। এবং মৃত্যু হয়েছে এক জনের।

উল্লেখ্য ২০২১ সালের জুন-জুলাই মাসে দেশে হঠাৎ করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রুগীর সংখ্যা বাড়তে শুরু করে। এসময়ে হসপিটাল গুলোতে উদ্বেগজনক পরিস্থিতির সৃষ্টি হয়।

আরও পড়ুন# রবিবার থেকে আবারও বাড়তে পারে সারাদেশের লোড শেডিং!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button