টিপস এন্ড ট্রিকসফিচারলাইফস্টাইলস্বাস্থ্য ও লাইফস্টাইল

যেসব কারণে ভালোবাসার মানুষকেই বিয়ে করা উচিত!

সবাই চায় তার ভালোলাগা ও ভালোবাসার মানুষটি সাথে জীবন কাটাতে। আর বর্তমানে বিয়ের ক্ষেত্রে অ্যারেঞ্জড ম্যারেজের সংখ্যা কমে লাভ ম্যারেজ বেড়েছে। কিন্তু, এই নিয়ে অনেক নেতিবাচক ধারণা রয়েছে, যেমন— প্রেমের বিয়ে টিকে কম!  আবার এমন বিয়েতে সংসার সুখেরও হয় না! তবে এইসব ধারণা একদমই ভুল। বিশেষজ্ঞরা বলছেন, যাকে ভালোবাসেন তাকে বিয়ে করাই উত্তম। তো চলুন জেনে নিই— ঠিক কী কী কারণে ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত! 

১| ভালোবাসা ও বিশ্বাস বাড়ে—

প্রতিটি দাম্পত্য সম্পর্কে বিশ্বাস ও ভালোবাসা থাকা জরুরি। তবে, আপনার সঙ্গী আসলেই আপনার প্রতি বিশ্বস্ত কিনা, তা সম্পর্কে পারিবারিক বিয়েতে কম জানা যায়। অপরদিকে, প্রেমের সম্পর্কে একে অপরের বহুদিনের পরিচিত হওয়া দুইজনার বিশ্বাস ও ভালোবাসার বিষয় আগেই জানা যায়। আর আপনার বিশ্বস্ত প্রেমিক বা প্রেমিকাকে বিয়ে করলে আপনি জীবনে হয়তো ঠকবেন না। এই সম্ভাবনা ক্ষীণ।

২| বোঝাপড়া ভালো হয়—

একটি দাম্পত্য সম্পর্ক বা বিবাহ দীর্ঘস্থায়ী করতে সম্পর্কে বোঝাপড়াটা জরুরি। না হলে সংসারে অশান্তি এক সময় বিচ্ছেদ ঘটাতে পারে। তাই অপরিচিত একজনকে বিয়ে করলে তার সাথে বোঝাপড়াটা কতটা হবে তার নিশ্চয়তা নেই। কিন্তু, আপনার ভালোবাসার মানুষকে আপনি দীর্ঘদিন ধরে জানেন, বুঝেন৷ সে ও আপনাকে জানে ও বুঝে।

আরও পড়ুন# যে নিয়ম মানলে, স্ত্রীর সাথে ঝগড়া হবে না!

৩| মানিয়ে নেওয়া সহজ হয়—

অপরিচিত কাউকে বিয়ে না করে পছন্দের বা ভালোবাসার মানুষের সাথে সংসার গড়ুন। তাহলে সংসারে মানিয়ে নেওয়া সহজ হবে। কারণ সবারই ভিন্ন মত ও বৈশিষ্ট্য আছে। সঙ্গীর সঙ্গে যদি আপনার মতের অমিল হয় কিংবা বিভিন্ন বিষয়ে মানিয়ে নেওয়া কঠিন হয় তাহলে সংসার টিকিয়ে রাখা মুশকিল হতে পারে।

৪| মনের মিল থাকে বেশি—

নিজের ভালোবাসার মানুষের সাথে সবারই মনের মিল থাকে। আর এই কারণেই একে অপরের সাথে সম্পর্কে জড়ায়৷ ভালোবাসার মানুষেরা ভালো বা খারাপ সব মুহূর্তেই মানসিকভাবে একে অন্যকে সাপোর্ট করে। এইজন্য ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত।

৫| ভালোবাসার মানুষ আপনার ত্রুটিও মেনে নেয়—

নিজের সঙ্গীর কোনো ত্রুটি বা দোষ থাকলেও ভালোবাসার মানুষের কাছে তা খুব বেশি কারণ হয়ে দাঁড়ায় না। কিন্তু যদি অ্যারেঞ্জড ম্যারেজ হয় তবে সেক্ষেত্রে বিয়ের পর সঙ্গীর কোনো ত্রুটি জানলে সঙ্গী বিয়ে ভেঙেও দিতে পারেন। কিন্তু ভালোবাসার মানুষটি কখনো বা কোনো কঠিন পরিস্থিতিতেও আপনার সঙ্গ ছাড়বে না।

প্রিয় পাঠক, এই ছিল— যেসব কারণে ভালোবাসার মানুষকেই বিয়ে করা উচিত; সেগুলো নিয়ে বিস্তারিত! পোস্টটি ভালো লাগলে পরিচিতজনদের সাথে শেয়ার করুন! আর এ ধরনের আরও পোস্ট পড়তে অনুলিপিতে চোখ রাখুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button