ক্যারিয়ারখবরচাকরিনিয়োগ

অ্যামাজনে চাকরি পেলেন হাবিপ্রবির শিক্ষার্থী খাইরুল বাশার!

অ্যামাজনের বার্লিন অফিসে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করবেন তিনি।

বিশ্বের সেরা ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে চাকরি পেয়েছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী খায়রুল বাসার ওরফে রাফি। তিনি এই বিশ্ববিদ্যালয়ের প্রথম কোনো শিক্ষার্থী যিনি অ্যামাজনে চাকরির সুযোগ পেয়েছেন।

অ্যামাজনে চাকরি পেলেন হাবিপ্রবির শিক্ষার্থী খাইরুল বাশার!

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী মো. খায়রুল বাসার জায়ান্ট টেক কোম্পানি অ্যামাজনে ডাক পেয়েছেন। প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয় থেকে খায়রুল FAANG কোম্পানিতে চাকরির সুযোগ পেয়েছেন।

খায়রুল বাসার বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের ২০১২-১৩ সেশনের শিক্ষার্থী। অ্যামাজনের বার্লিন অফিসে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে যোগদান করবেন তিনি।

বর্তমানে বার্লিনের ক্যাপগেমিনি ইঞ্জিনিয়ারিংয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আছেন খায়রুল।

অ্যামাজনে চাকরি পেয়ে উচ্ছ্বসিত খায়রুল বাসার বলেন, ‘আমার এই সাফল্যের পেছনে আমার পরিবার, শিক্ষক, সহপাঠী সবারই অবদান আছে। আমার আশা এবং বিশ্বাস সামনের দিনগুলোতে বিশ্বের বড় বড় সব প্রতিষ্ঠানে আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কাজের সুযোগ পাবেন।’

তিনি আরও বলেন, ‘আমি যে সুযোগটি পেয়েছি তা কাজে লাগিয়ে নিজের সর্বোচ্চ দক্ষতা দিয়ে কাজ করবো এবং বিশ্ববিদ্যালয় তথা দেশের যাতে সুনাম হয় সেই চেষ্টা করবো।

হাবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক আদিবা মেহজাবিন নিতু বলেন, ‘আমার একজন মেধাবী শিক্ষার্থী অ্যামাজনে চাকরির সুযোগ পেয়েছে জেনে অনেক খুশি হয়েছি। আমি আশাবাদী সে তার যোগ্যতা ও পরিশ্রম দিয়ে সাফল্যকে ছিনিয়ে আনবে। তার এই অর্জন সিএসই ফ্যাকাল্টি তথা বিশ্ববিদ্যালয়ের জন্য গর্ব।’

আরও পড়ুন: এক্সিকিউটিভ পদে লোক নেবে এপেক্স!

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।