আজ থেকে শুরু হচ্ছে ৪৩ তম বিসিএসের লিখিত পরীক্ষা!

৪৩ তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ হবে

আজ ২৪ জুলাই (রোববার) থেকে শুরু হতে যাচ্ছে ৪৩ তম বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এর লিখিত পরীক্ষা। এই পর্বে প্রিলিমিনারী পরীক্ষায় উর্ত্তীণরা অংশগ্রহণ করবে।

আজ থেকে শুরু হচ্ছে ৪৩ তম বিসিএসের লিখিত পরীক্ষা!

এর আগে, গত ৬ জুন ৪৩ তম বিসিএস লিখিত পরীক্ষার তারিখ (নতুন সময়সূচি) প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

পিএসসি জানিয়েছিলো, ৪৩তম বিসিএসের রিটেন আবশ্যিক ও পদ সংশ্লিষ্ট বিষয়ের লিখিত পরীক্ষা শুরু হবে ২৪ জুলাই থেকে, শেষ হবে ৭ সেপ্টেম্বর ২০২২ তারিখে। তবে কারিগরি/পেশাগত ক্যাডারের বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষার তারিখ পেছানো হয়েছে।

আগের সময়সূচি অনুযায়ী কারিগরি/পেশাগত ক্যাডারের বিষয়ভিত্তিক পরীক্ষা আগামী ২ আগস্ট শুরু হওয়ার কথা ছিল। এখন সেটি পিছিয়ে ৫ সেপ্টেম্বর করা হয়েছে। কারিগরি/পেশাগত ক্যাডারের বিষয়ভিত্তিক পরীক্ষা আগামী ৫ থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর ৮টি বিভাগীয় শহরের ৩৬৯টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয় ৪৩ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা। ৪,৪২,৮৩২ জন প্রার্থী এই বিসিএসের জন্য আবেদন করেন। পরে মধ্যে প্রিলিমিনারিতে অংশ নেন ৩,২১,৬৫০ জন। প্রিলিতে পাস করেন ১৫,২২৯ জন।

৪৩ তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.