ব্যবসা-বাণিজ্য

কমতে পারে জ্বালানি তেলের দাম: পরিকল্পনামন্ত্রী

বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম ব্যারেলপ্রতি আরও ১ ডলারেরও বেশি কমেছে। দেশেও জ্বালানি তেলের দাম আরো কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। আজ বৃহস্পতিবার দুপুরে সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপি) বিশ্ব ফিজিওথেরাপি দিবসের অনুষ্ঠানে তিনি বলেন, সরকার সম্প্রতি জ্বালানি তেলের দাম পাঁচ টাকা কমিয়েছে। আগামীতে তেলের দাম আরো কমতে পারে।

মাননীয় পরিকল্পনামন্ত্রী জানান, বিশ্ব বাজারে তেলের দাম কমায় আমাদের দেশেও দাম কমানো হয়েছে। আপনারা তেল-গ্যাসের দাম বাড়ার আভাস পেলেও আমি কমার আভাস পাচ্ছি। খুব শিগগিরই জ্বালানি তেলের দাম আরও কমবে।

এম এ মান্নান আরও বলেন, অল্প হলেও তেলের দাম কমানো হয়েছে। আবারও তেলের দাম কমে এলে সেটি কোন প্রক্রিয়ায় সমন্বয় হবে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। বিশ্ব বাজারে দাম বাড়লে আমরা বাড়াবো, আর কমলে কমাবো। তবে এবার দামটা হঠাৎ করে একটু বেশি বেড়েছে, এ কারণে সমস্যা বেশি হয়েছে।

আরও পড়ুন: গত ৭ মাসের মধ্যে বিশ্ববাজারে তেল এখন সর্বনিম্ন দামে

তেলের দাম কতটুকু কমতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এ ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী নই। পূর্ব অভিজ্ঞতা যেহেতু আছে দাম কমবে। তবে পর্যায়ক্রমে কমার পক্ষে আমি। লাফ দিয়ে বাড়া ও লাফ দিয়ে কমা ভালো নয়। পর্যায়ক্রমে কমানো হবে।

অনুষ্ঠানে এ সময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, ডিআইজি হাবিবুর রহমান, সিআরপির নির্বাহী পরিচালক ড. মোহাম্মদ সোহরাব হোসেন, বিএইসপিআইর অধ্যক্ষ ডা. মোহাম্মদ ওমর আলী সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।