ভর্তিশিক্ষা

বাড়লো কৃষি গুচ্ছের ভর্তি আবেদন ফি!

২০২১-২২ শিক্ষাবর্ষের কৃষি বিশ্ববিদ্যালয় সমূহে সমন্বিত ভর্তি পরীক্ষার আবেদন ফি বাড়ানো হয়েছে।  আগামী ১৭ জুলাই থেকে শুরু হয়ে এই আবেদন প্রক্রিয়া চলবে ১৬ আগস্ট পর্যন্ত। এছাড়া এবারের আবেদন ফি আগের বছরের চেয়ে কিছুটা বেড়েছে। শনিবার (২ জুলাই) কৃষি গুচ্ছভুক্ত ৮টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সভায় এ সিদ্ধান্ত হয়। সংশিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন# বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩ পদে ১৮ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) অধ্যাপক শহীদুর রশীদ বলেন, কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ভর্তি আবেদন ফি ১ হাজার থেকে বাড়িয়ে ১২০০ টাকা করা হয়েছে। আগামী কয়েকদিনের মধ্যে সংবাদমাধ্যমে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। এতে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে।

এদিকে, আগামী ২৪ সেপ্টেম্বর কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত থাকলে সেটি সমন্বয়ের স্বার্থে  আরও এগিয়ে আনা হয়েছে। শেকৃবি উপাচার্য আরও বলেন, বাকি অন্য বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার তারিখের সঙ্গে সমন্বয় করতে ২৪ সেপ্টম্বরের ভর্তি পরীক্ষা এগিয়ে ১০ সেপ্টম্বর নিয়ে আসা হয়েছে।

আরও পড়ুন# ১৬ বিভাগে ৫২ জন শিক্ষক নিবে বুয়েট!

এবারের ভর্তি পরীক্ষায় আসন সংখ্যা অপরিবর্তিত রয়েছে। তবে এ গুচ্ছের সঙ্গে নতুন ‍যুক্ত হওয়া হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ৯০টি আসন যুক্ত হয়েছে।

আগের আসন সংখ্যা অনুযায়ী, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ১১১৬টি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ৩৩০টি, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ৭০৪টি, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ৪৩১টি, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৪৪৩টি, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ২৪৫টি, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৫০টি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।