অদ্ভুতুড়েআন্তর্জাতিকসন্দেশ

ব্যভিচার পছন্দ না, তাই ৫৩ বার বিয়ে করেছেন সৌদি ব্যবসায়ী!

ব্যভিচার পছন্দ করেন না একদমই। তাই মোট ৫৩ বার করেছেন বিয়ে সৌদি আরবের একজন ব্যবসায়ী। তার নাম আবু আবদুল্লাহ্‌ হলেও তার ডাকনাম হয়ে গিয়েছে ‘বহুবিবাহের রাজা’। এতবার বিয়ের জন্যই এমন ডাকনাম। সৌদির এই ৬৩ বছর বয়সি ব্যবসায়ী এখন পর্যন্ত মোট ৫৩ বার বিয়ে করেছেন।

তিনি জানিয়েছেন, তিনি প্রথম বিয়ে করেছিলেন ২০ বছর বয়সে। এখন তার বয়স ৬৩। অর্থ্যাৎ প্রথম বিয়ের পর কেটে গেছে ৪৩ বছর। আর এই ৪৩ বছরে তিনি মোট ৫৩ বার বিয়ে করেছেন। তাই যারা তাকে চেনে তারা অনেকেই তাকে ‘বহুবিবাহের রাজা’ ডাকনাম দিয়েছেন। তার আসল নাম আবু আবদুল্লাহ্‌। ৫৩টি বিয়ে করার পর সৌদি আরবের এই ব্যবসায়ী কি আরও বিয়ে করতে চান? এ ব্যাপারে আবদুল্লাহ্‌র জানিয়েছেন, তিনি ৫৩ তেই থামতে চান। অনেক হয়েছে তিনি এবার এ বার বিয়ে করা থামাতে চান।

আরও পড়ুন# যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী!

গণমাধ্যমের কাছে আবদুল্লাহ্‌ জানিয়েছেন, অল্প বয়সে যখন প্রথম বিয়ে করেন তখন তিনি ভেবেছিলেন, তার সারাজীবন প্রথম স্ত্রীর সঙ্গেই কাটিয়ে দেবেন। কিন্তু বছর তিনেক পর সংসারে দাম্পত্য কলহ শুরু হলে তিনি দ্বিতীয় বিয়ে করার সিদ্ধান্ত নেন। দ্বিতীয় বিয়ের পর প্রথম ও দ্বিতীয় স্ত্রীর মধ্যে কলহ শুরু হলে শান্তির খোঁজে তিনি আরেকটি বিয়ে করেন। আর এভাবেই চেপে বসে তার বিয়ে করার ভুত। এ ব্যাপারে আব্দুল্লাহ’র দাবি বিয়ে করতে করতে কখন যে অর্ধশত বিয়ে পেরিয়ে গিয়েছে তিনি নিজেই টের পান নি।

৬৩ বছর বয়সে পৌঁছে অনেকটা দার্শনিক মনোভাব এসেছে আবদুল্লাহ্‌র। তার দাবি, তিনি জীবনে কখনও নিজের চাহিদা মেটানোর জন্য বিয়ে করেননি। জীবনে শান্তি ও স্থিতি খুঁজে পেতেই বার বার বিয়ে করার প্রয়োজনবোধ করেছেন তিনি। বেশীরভাগ ক্ষেত্রেই সৌদি আরবের মহিলাদের বিবাহ করলেও, দেশের বাইরে বেড়াতে গিয়েও অনেকগুলো বিয়ে করেছেন আবদুল্লাহ্‌। ঘরে নাহয় অশান্তি, তা বলে দেশের বাইরে গিয়েও কি শান্তি খুঁজে পাচ্ছিলেন না তিনি?

গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে আবদুল্লাহ্‌ জানান, তিনি ব্যভিচার একদম পছন্দ করেন না। তিন-চার মাস বিদেশে গিয়ে তার ব্যভিচারে জড়িয়ে পড়ার আশংকায়ই আবার বিয়ে করে নিতেন তিনি। কখনো ব্যভিচারে না জড়িয়ে পড়ার জন্য তিনি সম্পর্ককে হালাল করে নিতেন। আর এই নিয়ম মানতে গিয়ে মাত্র এক রাতের জন্যেও বিয়ে করতে হয়েছে তাকে। সরল স্বীকারোক্তি তার।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।