অদ্ভুতুড়েজাতীয়সন্দেশ

মেঘনার পানি আকাশে উড়ছে, ভিডিয়ো ভাইরাল!

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলো লক্ষ্মীপুরের রামগতিতে মেঘনা নদীর পানি আকাশে উড়ে যাওয়ার ভিডিয়ো। যা ইতোমধ্যে অনেক আলোচনা-সমালোচনা কুড়িয়েছে।

জানা যায়, শুক্রবার (৯ সেপ্টেম্বর) উপজেলার টাংকি বাজার মাছঘাটের এক মৎস্য আড়তের কর্মচারী বিকেল সাড়ে তিনটায় তার ব্যবহৃত ফেসবুক আইডিতে ভিডিয়ো চিত্রটি পোস্ট করেন। ওই কর্মচারীর নাম মজিদ হোসেন ওমর। পরবর্তীতে মজিদের আইডি হতে ভিডিয়োটি সাড়ে ৪ টায় উপজেলার চরগাজী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজিব জমিদার পোস্টটি তার ব্যক্তিগত ফেসবুকে পোস্ট করেন। সেখানে নাকসুদুর রহমান আপন নামক একজন মন্তব্য করেন— তিনি দৃশ্যটি দেখেছেন। বিকেল ৩টা ২০ মিনিটের দিকে ওই দৃশ্যটি দেখা যায়।

তাছাড়াও মজিদের করা ভিডিওটির ক্যাপশনে মজিদ লিখেছিল— ‘ইয়া আল্লাহ, প্রকৃতির কি ভয়ংকর রূপ..সরাসরি আজ নিজ চোখে দেখলাম’…. স্থান- টাংকি ঘাট, রামগতি।

আরও পড়ুন# সৌদি আরবে ট্রেন চালক হিসেবে নিয়োগ পাচ্ছেন নারীরা!

মজিদ লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনি মোহন ইউনিয়নের মজুচৌধুরীর হাট এলাকার একজন বাসিন্দা এবং সে লক্ষ্মীপুর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। আর বর্তমানে তিনি রামগতির টাংকি বাজার মাছ ঘাটে এক আত্মীয়ের মৎস্য আড়তে চাকরি করেন।

ভিডিও ধারণকারী মজিদ হোসেন উমরের ভাষ্যমতে— আমি টাংকি মাছঘাটে একটি আড়তে চাকরি করি। দুপুরের খাওয়া শেষে নদীর পাড়ে বসে ছিলাম। হঠাৎ করে ঘাটের অদূরে নদীর পানি আকাশের দিকে উঠতে দেখা যায়। তাৎক্ষণিক ভিডিওটি করে পোস্ট করেছি।

এই বিষয়ে আবহাওয়াবিদ সাঈদ আহমেদ চৌধুরী বলছেন— এটি মূলত একটি টর্নেডো। এই রকমের নদী হতে পানি টেনে নিয়ে ওপরে তুলে মেঘ তৈরি করে। আর সেটিই পরবর্তীতে বৃষ্টি হয়ে নেমে আসে। অনেক সময় পানি আকাশে তুলে আবার ছেড়ে দেয়।

তাছাড়াও রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরী বলেন— বিকেলে টাংকি ঘাটে ইউপি প্যানেল চেয়ারম্যান উপস্থিত ছিলেন। এ ধরনের দৃশ্য তিনি দেখেননি। এছাড়া স্থানীয়দের সঙ্গে কথা হয়েছে, তারাও সত্যতা দিতে পারেননি।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।