ক্যাম্পাসখবরশিক্ষা

উত্তাল শাবিপ্রবি ক্যাম্পাস!

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বা শাবিপ্রবি উত্তাল হয়ে ওঠেছে। আজ সন্ধ্যায় বুলবুল আহমেদ নামের এক শিক্ষার্থীর লাশ পাওয়া যায় শাবিপ্রবি ক্যাম্পাসের পার্শ্ববর্তী পাহাড়ের পাদদেশে। সন্ধ্যায় তাকে রক্তাক্ত অবস্থায় পাহাড়ের কাছে পড়ে থাকতে দেখেন বেশ কয়েকজন শিক্ষার্থী। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন# দুর্বৃত্তের ছুরিকাঘাতে শাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু

এ ঘটনার পরেই উত্তাল হয়ে ওঠে শাবিপ্রবি ক্যাম্পাস। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীরা তাকে হত্যার প্রতিবাদ ও ঘটনার বিচার চেয়ে বিক্ষোভ করতে থাকে। ছাত্রছাত্রীরা বিভিন্ন হল ও মেস থেকে ছুটে আসেন ক্যাম্পাস প্রাঙ্গনে। একসময় তারা সংগঠিত হয়ে স্লোগান দিতে দিতে মিছিল করতে থাকেন। প্রশাসনের কাছে এ ঘটনার বিচার চান তারা।

পাশাপাশি এমন ঘটনা কেন ঘটল তা নিয়েও জবাবদিহিতা চাইতে দেখা গেছে তাদের। পরে রাত পৌনে একটার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়টির মূল ফটকের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এ সময় রাস্তা অবরোধ করতে রাস্তার উপর আগুন ধরিয়ে দেওয়া হয়।

উল্লেখ্য নিহত ওই শিক্ষার্থীর বাড়ি নরসিংদী। তিনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের তৃতীয় বর্ষে অধ্যয়নরত ছিলেন। তাকে কে বা কারা ছুরিকাঘাত করে আহত অবস্থায় রেখে পালিয়ে যায়। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button