অন্যান্যখেলাধুলা

ক্রিকেটার সাকিবের নজর এবার হকিতে!

স্পোর্টসে ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্ট গোটা বিশ্বজুড়েই জনপ্রিয়তা পাচ্ছে দিনদিন। ফুটবল, ক্রিকেট থেকে শুরু করে প্রায় সব রকমের খেলাতেই বিস্তার ঘটেছে ফ্র‍্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টের। বাংলাদেশের চিত্রও ব্যতিক্রম না। ধীরেধীরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনেও প্রতিষ্ঠিত হচ্ছে এই সংস্কৃতি।

এমনই এক প্রেক্ষাপটে ক্রিকেট, ফুটবলের ধারাবাহিকতায় হকিতেও ফ্র‍্যাঞ্চাইজি যুগে প্রবেশ করল বাংলাদেশ। শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের অফিশিয়াল নাম বাংলাদেশ চ্যাম্পিয়নস ট্রফি।

মাওলানা ভাসানী স্টেডিয়ামে অক্টোবরের শেষের দিকে শুরু হওয়ার কথা এই লিগ। হকি ফেডারেশনের কাছ থেকে এই লিগের স্বত্ব কিনে নিয়েছে বসুন্ধরা গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান এইস। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশ হকি ফেডারেশনের সঙ্গে প্রতিষ্ঠানটি পাঁচ বছরের জন্য চুক্তি স্বাক্ষর করে আজ।

অনুষ্ঠানে এইসের চিফ প্যাট্রন ও বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভির হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফের হাতে ১ কোটি টাকার চেক তুলে দেন।

আরও পড়ুন# পরিবারের সাথে সময় কাটাতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন সাকিব আল হাসান!

ছয় ফ্র্যাঞ্চাইজি নিয়ে অক্টোবরের শেষ সপ্তাহে শুরু হবে এই প্রতিযোগিতা। এর মধ্যে থেকে একটা ফ্র‍্যাঞ্চাইজি কিনেছে সাকিবের অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান মোনার্ক মার্ট। এছাড়াও দল কিনেছে কর্পোরেট প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ, একমি, রূপায়ন গ্রুপ, সাইফ পাওয়ারটেক।

অনুষ্ঠানে হকিতে নিজের আগ্রহ নিয়ে সাকিব বলেন, ‘হকির যে সম্ভাবনা আমাদের বাংলাদেশে, আমার কাছে মনে হয় তা যে কোনও স্পোর্টসের চেয়ে বেশি। তাই হকির সঙ্গে থাকতে পেরে আমি খুশি। প্রথমত আমি যখন বিকেএসপিতে ভর্তি হই, আমার রুমমেট ছিল হকির খেলোয়াড়, আমার বড় ভাইরা হকির খেলোয়াড়। আমরা হকির খেলা দেখতে চলে যেতাম হকির মাঠে। তাই হকির প্রতি আগ্রহ অনেক আগে থেকেই ছিল। শুধু হকি নয়, যেকোনো স্পোর্টসের সঙ্গে থাকতে পারলে ভালো লাগে। সবচেয়ে বড়ো কথা স্পোর্টস এমন একটা জায়গা, যেখানে থাকতে পারলে আমরা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে পারি।’

সাবেক হকি তারকা প্রতাপ শঙ্কর হাজরা, মাহবুব হারুণ, রফিকুল ইসলামসহ অনেকেই আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। এছাড়াও উপস্থিত ছিলেন হকি ফেডারেশনের সভাপতি বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল শেখ আবদুল হান্নান।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।