ক্রিকেটখেলাধুলা

চরম নাটকীয়তার ম্যাচে ভারতকে হারিয়ে পাকিস্তানের মধুর প্রতিশোধ!

এশিয়া কাপের সুপার ফোরে হাই ভোল্টেজ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের কাছে হেরেছে ভারত। অন্যদিকে গ্রুপ পর্বে প্রথম ম্যাচ হারের পর এই ম্যাচ জিতে মধুর প্রতিশোধ নিলো পাকিস্তান দল। নাটকীয়তায় ভরপুর ম্যাচটি শেষ ওভারে জিতে নেয় পাকিস্তান।

ক্রিকেটপ্রেমীদের জন্য ভারত বনাম পাকিস্তান ম্যাচ সবসময়ই চরম উত্তেজনার। অনেক ক্রিকেটভক্তের দাবী ক্রিকেটবিশ্বের সবচেয়ে বেশি উন্মাদনা দেখা যায় এই দুইটি দেশের প্রতিদ্বন্দ্বিতা ঘিরেই।

সর্বপ্রথম ১৯৫২ সালে একটি টেস্ট ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। তখন থেকেই বাড়তি উত্তেজনা বিরাজ করে ভারত-পাকিস্তান লড়াইয়ে। সোশ্যাল মিডিয়ার কল্যাণে সেই উত্তাপ আধুনিক যুগে আরো বেড়েছে।

রাজনৈতিক ও কূটনৈতিক কারণে নিয়মিত দ্বিপক্ষীয় সিরিজ অনুষ্ঠিত হয় না এই দুই দলের মাঝে। এইদুইদল সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে ১০ বছর আগে ২০১২ সালে। তাই পরস্পরের মুখোমুখি হতে এই দুইদলেরই অপেক্ষা করতে হয় আইসিসির ইভেন্টগুলোর জন্য। যার কারণে ইদানীংকালে এর উত্তাপ বেড়েছে বহুগুণে।

আরও পড়ুন# ভারত-পাকিস্তানের সুপার ফোর দ্বৈরথ!

স্বভাবতই এশিয়া কাপের সুপার ফোরের আজকের ম্যাচ ঘিরেও উন্মাদনার শেষ ছিলো না দুই দেশের সমর্থকের মাঝে। গ্যালারির দিকে তাকালেই যে কেউ বলে দিতে পারবে এই কথা।

টি-টোয়েন্টিতে আজকের ম্যাচসহ মোট ১৭ বারের দেখায় ভারতের জয় ৯ টি ম্যাচে, পাকিস্তান জয়ী হয়েছে ৬ ম্যাচে। আর বাকি দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়েছিলো।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের আজকের ম্যাচে শুরুতেই টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাবরের দল। ভারতও আগে ব্যাটিং করে বিরাটের ৬০(৪৪) রান ও অন্যান্যদের দ্রুত তুলে নেয়া রানে ভর করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ রান করতে সক্ষম হয়। পাকিস্তানের পক্ষে ৪ ওভারে ৩১ রানের বিনিময়ে দুইটি উইকেট নেন শাদাব খান।

১৮২ রানের লক্ষ তাড়া করতে নেমে পাকিস্তান শুরুতে বাবরের উইকেট হারিয়ে বিপাকে পড়ে গেলেও দ্রুতই সামলে ওঠে তারা। পরবর্তীতে রিজওয়ানের ৭১(৫০) এবং নাওয়াজের ঝড়ো গতির ৪২(২০) রানকে পুঁজি করে ৫ উইকেট ও ১ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাবর, রিজওয়ানরা।

Back to top button

Opps, You are using ads blocker!

প্রিয় পাঠক, আপনি অ্যাড ব্লকার ব্যবহার করছেন, যার ফলে আমরা রেভেনিউ হারাচ্ছি, দয়া করে অ্যাড ব্লকারটি বন্ধ করুন।