বাইশ বছর ধরে গোসল করেন না ধর্মদেব!

বিহারের গোপালগঞ্জ জেলার বৈকুন্ঠপুর গ্রামের বাসিন্দা ধর্মদেব রাম বাইশ বছর ধরে গোসল করেননি। দীর্ঘ দুই দশকের বেশি সময় পার হলেও শরীরে এক ফোঁটা পানিও স্পর্শ করাননি তিনি। এমনকি স্ত্রী এবং পুত্রের মৃত্যুতেও ধনুক ভাঙা পণ থেকে এক চুল সরে আসেননি তিনি।

ধর্মদেব রাম পশ্চিমবঙ্গের জগদ্দলে একটি কারখানায় কাজ করতেন। ১৯৭৮ সালে তিনি বিয়ে করেছিলেন তার স্ত্রীকে। তারপর দিব্যি স্বাভাবিকভাবেই চলছিল তার সংসার জীবন। কিন্তু ১৯৮৭ সালে হঠাৎই তিনি উপলব্ধি করেন, জমি সংক্রান্ত বিবাদ, নারীদের ওপর হিংসার ঘটনা এবং নিরীহ পশুদের হত্যা ক্রমশ বেড়েই চলেছে। এর উত্তর খুঁজতে তিনি একজন ধর্মগুরুর শরণাপন্ন হন। সেই গুরু ধর্মদেবকে তার শিষ্য বানিয়ে নেন। তিনি তাকে গোসল করতে নিষেধ করেছিলেন। সেই থেকে গুরু আজ্ঞা পালন করে যাচ্ছেন তিনি!

আরও পড়ুন# করোনা সংক্রমণ বাড়ছে অস্ট্রেলিয়ায়!

২০০০ সালে চাকরি থেকে ইস্তফা দিয়ে দেশের বাড়িতে ফিরে আসেন ধর্মদেব। ধ্যানে মগ্ন হয়ে থাকতেন দিনের বেশিরভাগ সময়। কিন্তু আর্থিক অভাবের জন্য আবার কাজে ফিরতে বাধ্য হন তিনি। তবে কারখানার মালিক যখন জানতে পারেন, তিনি খাবার এবং গোসল ত্যাগ করেছেন, তখন তাকে চাকরি থেকে বের করে বাড়িতে ফিরিয়ে দেওয়া হয়।

২০০৩ সালে মারা যান তার স্ত্রী। তখনও তিনি পানি স্পর্শ করেননি। তারপর মারা যায় তার ছেলেও। তাতেও সিদ্ধান্ত পাল্টাননি ধর্মদেব। শেষ সন্তান মারা যায় এ বছরের ৭ জুলাই। তারপরেও নিজের প্রতিজ্ঞায় অনড় ছিলেন ধর্মদেব। তবে বাইশ বছর স্নান না করলেও তার জন্য কোনো শারীরিক সমস্যা হয়নি তার। বরং তিনি সুস্থ আছেন বলেই দাবি করেছেন সবসময়।

সূত্র: টাইমস নাউ

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.