বাড়ছে পুরুষের গোপন রোগ!

 অনুলিপির পোস্ট সবার আগে পড়তে গুগল নিউজে ফলো করুন 👈

প্রযুক্তির এই যুগে নেট আসক্তি ও জীবন যাপনে অনিয়মের কারণে বেড়ে চলছে পুরুষের গোপন রোগ। বিশেষ করে যারা খুবই হতাশাগ্রস্ত ও দুশ্চিন্তায় ভোগেন তাদের ক্ষেত্রে এই সমস্যা বেশ প্রকট। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ত্বক, যৌন, সেক্স ও অ্যালার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন ডা. এ কে এম মাহমুদুল হক খায়ের এই নিয়ে বিস্তারিত জানান।

বর্তমানে খুবই প্রকট আকার ধারণ করছে পুরুষের অক্ষমতা বা দুর্বলতা। আর এই সমস্যায় উঠতি বয়সী যুবেকেরাই বেশি হতাশ। যার দরুণ অভিভাবকারাও বেশ চিন্তিত। এসব সমস্যার মধ্যে অন্যতম হলো পুরুষত্বহীনতা। সাধারণ অর্থে পুরুষত্বহীনতা বলতে যৌনসম্পর্কে পুরুষের অক্ষমতাকেই বোঝায়। আর এই পুরুষত্বহীনতা মূলত ৩ ধরনের।

যেমন—

১| ইরেকশন ফেইলিউর। যার অর্থ হলো লিঙ্গের উত্থানে ব্যর্থতা।

২| পেনিট্রেশন ফেইলিউর অর্থাৎ লিঙ্গে যোনিদ্বার ছেদনে ব্যর্থতা।

৩| প্রি-ম্যাচুর ইজাকুলেশন অর্থাৎ সহবাসে দ্রুত বীর্য স্খলন বা স্থায়িত্বের অভাব।

আরও পড়ুন# এমআরএনএ ভ্যাক্সিন কী এবং এটি কীভাবে কাজ করে?

এই সমস্যাগুলো হওয়ার বিভিন্ন কারণ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো— সঙ্গীর সাথে বয়সের পার্থক্য, সঙ্গীকে অপছন্দ (চেহারা, ত্বক, গঠন, আচরণ, মুখশ্রী, ইত্যাদি), দুশ্চিন্তা, টেনশন ও অবসাদ, ডায়াবেটিস, যৌনবাহিত রোগ, রক্তে সেক্স-হরমোনের ভারসাম্যহীনতা, যৌন রোগ বা এইডস ভীতি, নারীর ত্রুটিপূর্ণ যৌনাসন ও সেক্স-এডুকেশনের অভাব, ইত্যাদি।

তবে সামাজিক লজ্জার ভয়ে অনেকে হাতুড়ে ডাক্তারের খপ্পরে পড়ে বা স্বেচ্ছায় বিভিন্ন হরমোন ইনজেকশন নেয় বা ভুয়া ওষুধ সেবন করে। যা মোটেই কাম্য নয়। এতে সমস্যা বরং বাড়ে। তাই পুরুষত্বহীনতার জন্য অবশ্যই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেওয়া বাঞ্চনীয় এবং সঠিক নিয়মে চিকিৎসা নিলে এ সমস্যা থেকে পরিত্রাণ মেলে।

প্রিয় পাঠক, আপনার বা পরিচিত কারো এমন সমস্যা হলে অবশ্যই ডাক্তারের শরানাপন্ন হোন এবং সঠিক চিকিৎসা গ্রহণ করুন। আজকের মতো এখানেই। আর এই ধরনের আরও আর্টিকেল পেতে অনুলিপির সাথেই থাকুন। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Adblock Detected

Dear Viewer, Please Turn Off Your Ad Blocker To Continue Visiting Our Site & Enjoy Our Contents.